আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shivam Dube: প্রথম T20-র আগেই ভারতীয় দল থেকে বাদ পড়লেন শিবম দুবে, প্রকাশ্যে এলো আসল কারণ !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে শুরু হওয়া ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজে নির্বাচিত হয়েছেন শিবম দুবে (Shivam Dube)। কিন্তু ভারতীয় ক্রিকেট দলে তাঁর ভূমিকা এখনও ঠিক হয়নি। অজিত আগরকার ব্যাটসম্যান না অলরাউন্ডার হিসাবে তাকে বেছে নিচ্ছেন তা স্পষ্ট হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সদ্য সমাপ্ত ২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনালে ১৬ বলে ২৭ রানের ইনিংসও খেলেন শিবম দুবে (Shivam Dube)। এরপরই টিম ইন্ডিয়াতে তার জায়গা নিশ্চিত করা হয়। তবে শ্রীলঙ্কা সফরে বাইরে বসতে হতে পারে শিবমকে (Shivam Dube)। ভারত ও শ্রীলঙ্কার মধ্যে T20 সিরিজ শুরু হবে ২৭ জুলাই থেকে।

সূর্যকুমার যাদব এবং গৌতম গম্ভীরের প্রতিনিধিত্বে T20-র নতুন যুগে প্রবেশ করেছে টিম ইন্ডিয়া। এখন অনেক নতুন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হবে, শিবম দুবের (Shivam Dube) নামও রয়েছে এই তালিকায়। শ্রীলঙ্কা সফরে তিনি T20 এবং ওয়ানডে উভয় দলেই নির্বাচিত হয়েছেন।

তবে শিবম দুবে এই সফরে সব ম্যাচ খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। আসলে শ্রীলঙ্কার পিচ ও কন্ডিশন বিবেচনা করে ২ জন স্পিন অলরাউন্ডারকে খেলাতে চাইছে টিম ম্যানেজমেন্ট। যেখানে অক্ষর প্যাটেল (Axar Patel) এবং ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) তাদের জায়গা করে নিয়েছেন।

Shivam Dube
Shivam Dube

একজন ফাস্ট বোলারের বিকল্প হিসাবে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) সুযোগ দিতে পারে ভারতীয় দল। অর্থাৎ, টিম ইন্ডিয়াতে সুযোগ পাওয়া শিবম দুবের জন্য কঠিন বলে মনে হচ্ছে। হার্দিককে এই সিরিজে বিশ্রাম দিলেই দুবের জায়গা পাবেন, অন্যথায় তার খেলা অসম্ভব।

জিম্বাবুয়ের বিরুদ্ধে সদ্য সমাপ্ত T20 সিরিজে অলরাউন্ডার হিসেবে ব্যবহার করা হয়েছিল শিবম দুবেকে। তিনি ৩টি ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি শুধুমাত্র শেষ ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন যেখানে তিনি ২৬ রান করেছেন এবং ২ উইকেটও নিয়েছেন। এই পারফরম্যান্সের জন্য ‘ম্যান অব দ্য ম্যাচ’ও নির্বাচিত হন তিনি।

এর আগে দুই ম্যাচে তিনি ১১ রানে ১ উইকেট নিয়েছিলেন এবং পরের ম্যাচে কোনো উইকেট না নিয়ে ২৭ রান দিয়েছিলেন। জিম্বাবুয়ে সফরের সময়, নীতীশ কুমার রেড্ডির (Nitish Kumar Reddy) স্থলাভিষিক্ত হয়েছিলেন শিবম দুবে (Shivam Dube)। অর্থাৎ দুবে এই সিরিজের জন্য প্রথমে নির্বাচকদের পছন্দ ছিলেন না।

আরও পড়ুন। Shivam Dube: হিন্দু হয়েও মুসলিম মেয়েকে বিয়ে করেছেন শিবম দুবে, সৌন্দর্যে বলিউড অভিনেত্রীদেরকে ও টেক্কা দিচ্ছেন তাঁর স্ত্রী!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.