আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়ার কাছে অভিশাপ প্রমাণিত হয়েছেন এই খেলোয়াড়, দলে তাঁর প্রবেশের পর একটিও ম্যাচ জিততে পারেনি ভারত !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হেরেছে টিম ইন্ডিয়া (Team India)। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে ভারতীয় দল থেকে এমন বাজে পারফরম্যান্স প্রত্যাশিত ছিল না। ২৭ বছর পর ওডিআই সিরিজে শ্রীলঙ্কার কাছে হারের সম্মুখীন হল টিম ইন্ডিয়া। তবে একজন খেলোয়াড় ভারতীয় ওয়ানডে দলের জন্য দুর্ভাগ্য প্রমাণিত হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে ভারতীয় দলে (Team India) তরুণ অলরাউন্ডার শিবম দুবের (Shivam Dube) অন্তর্ভুক্তির পর, ভারত এখনও পর্যন্ত একটিও ওয়ানডে ম্যাচও জিততে পারেনি। শিবম দুবে ভারত ও শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজেও অন্তর্ভুক্ত ছিলেন। রোহিত শর্মা তাকে ৩টি ম্যাচেই খেলার সুযোগ দিয়েছিলেন। কিন্তু এখনও পর্যন্ত খুব একটা ভালো পারফরমেন্স করতে পারেননি দুবে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ১ ম্যাচে টাই এবং ২ ম্যাচে হারের মুখে পড়তে হয়েছিল ভারতকে। এখনও পর্যন্ত শিবম দুবে ভারতের হয়ে ৪টি ওডিআই ম্যাচ খেলেছেন, যার মধ্যে ভারতীয় দল (Team India) এখনও পর্যন্ত একটি ম্যাচও জিততে পারেনি। শ্রীলঙ্কা সিরিজের আগে শিবম দুবে যখন ২০১৯ সালে ভারতের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলেছিলেন। তখন ৮ উইকেটে হারের মুখে পড়ছিল ভারত।

Shivam Dube, Team India
Shivam Dube

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে টিম ইন্ডিয়ার জন্য হতাশাজনক পারফরম্যান্স দিয়েছিলেন দুবে এবং ২৫ রানে প্যাভিলিয়নে ফিরেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচেও খাতা খুলতে পারেননি তিনি। যেখানে তৃতীয় ম্যাচে মাত্র ৯ রান এসেছে দুবের ব্যাট থেকে। শিবম ও অন্যান্য খেলোয়াড়দের খারাপ পারফরম্যান্সের কারণে ভারত ০-২ ব্যবধানে সিরিজ হেরেছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে রোহিত শর্মা ছাড়া বাকি সব ব্যাটসম্যানই ভক্তদের হতাশ করেছেন। টিম ইন্ডিয়া (Team India) থেকে বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থের মতো ব্যাটসম্যানরা একটা বড় ইনিংসও খেলতে পারেননি। আর সেই সঙ্গে ভারতীয় বোলারদের পারফরম্যান্সও ছিল খুবই হতাশাজনক।

আরও পড়ুন। Team India: ধোনির কারণে ভারতীয় দলে জায়গা না পেয়ে দেশ ছাড়লেন এই অভিজ্ঞ খেলোয়াড়, অন্য দেশের হয়ে খেলতে চলেছেন ক্রিকেট !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.