আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ফর্মে ফিরলেন ভারতীয় দলের এই অভাগা, বিধ্বংসী ব্যাটিং করে দেশকে জেতাবেন ট্রফি !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর ৪৭ তম ম্যাচটি শনিবার অ্যান্টিগায় ভারত এবং বাংলাদেশ (IND vs BAN) এর মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে ৫০ রানে জিতেছে টিম ইন্ডিয়া। ভারতের এই জয়ের বিশেষ বিষয় হল, খারাপ ফর্ম সত্ত্বেও খেলোয়াড়কে সুযোগ দেওয়া হচ্ছে। এখন পুরোপুরি ফর্মে ফিরেছেন সেই খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যার পরে এখন সিদ্ধান্ত হয়েছে যে ভারতীয় দল ফাইনালে যেতে পারে। সুপার-৮-এর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ৫০ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচে জয়ের পর ভারতীয় দলের সেমিফাইনালে ওঠার পথ খুলে যাচ্ছে বলে মনে হচ্ছে।

বাংলাদেশের বিপক্ষে জিতে ফর্মে ফেরার অপেক্ষায় ছিলেন এক খেলোয়াড়। এখন ফর্মে ফিরেছেন সেই খেলোয়াড়। সেই খেলোয়াড় আর কেউ নন শিবম দুবে (Shivam Dube) । হ্যাঁ, যিনি খেলেছিলেন ২৪ বলে ৩৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। এই সময়ে তার ব্যাট থেকে তিনটি আকাশচুম্বী ছক্কাও দেখা গেছে।

শিবম দুবেকে (Shivam Dube) টিম ইন্ডিয়ার স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছিল শুধুমাত্র দলকে আক্রমণাত্মক ফিনিশিং দেওয়ার উদ্দেশ্য নিয়ে। কিন্তু, গত কয়েক ম্যাচে বিশেষ কিছু করতে পারেননি দুবে। এরপর তাকে দল থেকে বাদ দেওয়ার দাবি ওঠে।

তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে শূন্য, পাকিস্তানের বিপক্ষে শূন্য, আমেরিকার বিপক্ষে ৩ এবং আফগানিস্তানের বিপক্ষে ১০ রান করতে পারেন। তবে বাংলাদেশের বিপক্ষে খেলেছেন ৩৪ রানের ইনিংস। এতে তাদের মনোবল অনেক বেড়ে যাবে। যা তাকে আসন্ন ম্যাচে রান তুলতে সাহায্য করতে পারে।

Shivam Dube, T20 World Cup 2024
Shivam Dube

২৪ জুন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এই ম্যাচে দুই দলের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে। তবে অস্ট্রেলিয়ার দৃষ্টিকোণ থেকে এই ম্যাচটা হবে ডু অর ডাই। কারণ আফগানিস্তানের বিপক্ষে হারের পর সেমিফাইনাল থেকে ছিটকে পড়ার শঙ্কায় অস্ট্রেলিয়া।

ভারতীয় দল এই ম্যাচে জয়লাভ করে সেমিফাইনালে নিজেদের অবস্থান মজবুত করতে চায়। এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) শিবম দুবের থেকে বড় ইনিংসের আশা করবেন। এই ম্যাচে দুবের ব্যাটের কাজ, প্রতিপক্ষ দলের সামনে বড় টোটাল গড়তে পারে ভারত।

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর আগে গত IPL সিজনে দুবে CSK-র ধ্বংসাত্মক ব্যাটিং করেছেন। তিনি ৩৬ এর গড়ে ১৬২.৩০ স্ট্রাইক রেটে ৩৯৬ রান করেছেন, যাতে ২৮টি চার ও ২৮টি ছক্কা সামিল আছে।

IPL ২০২৪-এ দুবের সর্বোচ্চ স্কোর হলো ৬৬*। শুধু তাই নয় দুবে এই সিজনে তিনটি ঝড় তোলা ৫০ রান করেছেন। তাই অনেক ভক্তসহ বিশেষজ্ঞ আশা রাখছেন যে তিনি আউট্রেলিয়ার বিরূদ্ধেও এমনই আক্রমনত্বক ইনিংস খেলে ভারতকে জয়ী করতে সাহায্য করবেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: ভারত নয় বরং এই চারটি দল খেলবে সেমিফাইনাল, ভবিষ্যৎবাণী মোহাম্মদ শামির !!
About Author

Leave a Comment

2.