আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: চিরকালের মতো এই খেলোয়াড়ের ক্যারিয়ার হলো শিখর ধাওয়ানের, পাবেন না টিম ইন্ডিয়াতে সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) কোনো পরিচয়ের প্রয়োজন নেই। বিস্ফোরক ব্যাটিং করে আন্তর্জাতিক ক্রিকেটে অনেক নাম কুড়িয়েছেন। গাব্বার ৫০ ওভারের ক্রিকেটে তার দক্ষতা প্রমাণ করেছিলেন, যার কারণে তিনি দলে নিজের জায়গা শক্ত করতে সফল হন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এক খেলোয়াড়ের কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। একইসঙ্গে শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) জায়গায় নেওয়া এই খেলোয়াড়ের খারাপ দিনও শুরু হয়েছে। এখন দলে ফেরার জন্য কঠোর পরিশ্রম করছেন এই খেলোয়াড়। ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান (Shikhar Dhawan) টিম ইন্ডিয়ার একজন প্রতিভাবান খেলোয়াড়। তার ব্যাটিং দলকে অনেক ম্যাচ জিতেছে।

ব্যাটসম্যান হিসেবে নিজের ছাপ ফেলতে সফল হয়েছেন তিনি।ক্রিকেট বিশ্বের বড় বড় বোলারদেরও ঘাম ঝরায় গব্বরের সামনে। শিখর ধাওয়ান তার সফল ক্যারিয়ারে ১০ হাজারের বেশি রান করেছেন।কিন্তু এখন দল থেকে তার কার্ড প্রায় মুছে ফেলা হয়েছে। গত দুই বছর ধরে ভারতের জার্সিতে দেখা যাচ্ছে না তাকে। ২০২২ সালে বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি।

Shikhar Dhawan: Shikhar Dhawan
Shikhar Dhawan

তরুণ ব্যাটসম্যানের কারণেই টিম ইন্ডিয়ার বাইরে থাকতে হয়েছে শিখর ধাওয়ানকে। আসলে, ২০২২ সালে ঋষভ পন্তের (Rishabh Pant) সাথে দুর্ঘটনার পরে, নির্বাচকরা তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ইশান কিশানের (Ishan Kishan) দিকে ঝুঁকেছিলেন। ভারতের হয়ে ওপেনিং করার সময় তাকে অসাধারণ লাগছিল। তিনি তার ঝড়ো ব্যাটিং দিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং দর্শকদের হৃদয়ে তার ছাপ রেখে গেছেন, যার কারণে গাব্বারকে দল থেকে সরিয়ে দেওয়া হয়েছিল।এই কারণে টিম ইন্ডিয়াতে ব্যাক টু ব্যাক সুযোগ দেওয়া হয়েছিল ইশান কিষাণকে (Ishan Kishan)। তিনি ২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপের জন্যও নির্বাচিত হন। কিন্তু এখন তার জন্যও দলে জায়গা করা কঠিন হয়ে পড়েছে।

প্রকৃতপক্ষে, ২০২৩ সালের শেষের দিকে, ভারত দক্ষিণ আফ্রিকা সফর করেছিল, যেখানে ইশান কিষাণও অন্তর্ভুক্ত ছিল। কিন্তু T20 সিরিজে তাকে বেঞ্চ গরম করতে দেখা গেছে।এর পরে, তিনি (Ishan Kishan) মানসিক ক্লান্তির কারণ দেখিয়ে টেস্ট এবং ODI থেকে সরে আসেন এবং ছুটি উপভোগ করতে দেখা যায়। BCCI যখন ইশান কিশানকে তার দলের জায়গা ধরে রাখতে ঘরোয়া ক্রিকেট খেলার নির্দেশ দেয়, তখন তাকে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) সাথে IPL-এর জন্য প্রস্তুতি নিতে দেখা যায়।

এমন পরিস্থিতিতে, BCCI তাকে (Ishan Kishan) কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে আসার পথ দেখিয়েছিল এবং নির্বাচকরা ক্রমাগত ইশান কিষাণকে উপেক্ষা করে। এমনকি ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপেও অংশ নিতে পারেননি তিনি। তাই দলে ফিরতে ঘরোয়া ক্রিকেট খেলছেন ইশান কিষান। বর্তমানে, তিনি বুচি বাবু টুর্নামেন্টে ঝাড়খণ্ড দলের প্রতিনিধিত্ব করছেন।

আরও পড়ুন। Shikhar Dhawan: শিখর ধাওয়ানের প্রতি সদয় হলো বিসিসিআই, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে পেলেন সুযোগ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.