আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“দল থেকে বাইরে…” এই কিংবদন্তির জন্য ক্যারিয়ার সুরক্ষিত ছিল ধাওয়ানের, অবসর নিতেই করলেন বড় খোলসা !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার হয়ে শেষ খেলা খেলার প্রায় দুই বছর পর , শিখর ধাওয়ান (Shikhar Dhawan) আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। প্রাক্তন ভারতীয় ওপেনারকে ২০২২ সালে বাংলাদেশের বিরুদ্ধে ODI সিরিজে তার নিম্নমানের পারফরম্যান্সের পরে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হয়েছিল। ২০২৩ ODI বিশ্বকাপে ধাওয়ান (Shikhar Dhawan) ফিরতে ব্যর্থ হওয়ায়, তার আন্তর্জাতিক ক্রিকেট শেষ হয়ে গেছে বলে মনে হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২৪ আগস্ট, ধাওয়ান (Shikhar Dhawan) বিশাল ঘোষণা দেন এবং আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন। বিভিন্ন অধিনায়কের অধীনে খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এমএস ধোনির (MS Dhoni) অধীনে ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ODI-তে ভারতে অভিষেক হয়, তার টেস্ট অভিষেকও হয়েছিল ধোনির (MS Dhoni) অধীনে। ২০১১ সালে সুরেশ রায়নার (Suresh Raina) অধীনে ধাওয়ান তার প্রথম T20 খেলেছিলেন।

তিনি রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) অধীনেও খেলেছেন । তার অবসরের পর, ধাওয়ান (Shikhar Dhawan) তার প্রথম অধিনায়ক ধোনিকে (MS Dhoni) ধন্যবাদ জানান তাকে সমর্থন করার জন্য। ধাওয়ান অধিনায়ক হিসেবে ধোনির শেষ ODI-তে (2018 Asia Cup) প্লেয়িং ইলেভেনের অংশ ছিলেন না।

Shikhar Dhawan,Shikhar Dhawan
Shikhar Dhawan

শেখর ধাওয়ান বলেছেন,”এখানে একাধিক (তার প্রিয় ইনিংসে) আছে। ২০১৩ সালে আমার টেস্ট অভিষেক, যেখানে আমি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৮৭ রান করেছিলাম। যখন আমি ৮৫ বলে সেঞ্চুরি করেছিলাম, তখন আমার কোন ধারণা ছিল না যে আমি দ্রুততম সেঞ্চুরির জন্য একটি বিশ্ব রেকর্ড গড়েছি। এরপরে ওভালে ২০১৯-এর বিশ্বকাপে আমি ২৫ রানে খেলছিলাম এবং সেই ইনিংসে আমি ১১৭ বলে ব্যাটিং চালিয়েছিলাম ম্যাচের জন্য আমি আমার অধিনায়ক এমএস ধোনির (MS Dhoni) কাছে কৃতজ্ঞ, আমাকে সমর্থন করার জন্য,” তিনি হিন্দুস্তান টাইমসকে বলেছেন।

ধোনি ২০১৩ সালে ধাওয়ানকে সমর্থন করেছিলেন এবং বাঁ-হাতি ব্যাটসম্যান চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসাবে আবির্ভূত হন। ২০১৪ এবং ২০১৬ T20 বিশ্বকাপে ধাওয়ান বাদ পড়েছিলেন কিন্তু ৫০ ওভারের ICC টুর্নামেন্টে তিনি অপ্রতিরোধ্য ছিলেন। ২০১৫ বিশ্বকাপেও তিনি ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন।

২০২১ সালে ধাওয়ান টিম ইন্ডিয়ার নেতৃত্বও দিয়েছিলেন। ২০২১ সালে তিনি T20, দলে তার জায়গা হারিয়েছিলেন যখন তিনি ২০১৮ সালে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন। ধাওয়ান এখন পর্যন্ত খেলা ১৭ টি IPL মরসুমের অংশ ছিলেন।

আরও পড়ুন। Shikhar Dhawan: শুধু ধাওয়ান নয় বরং ক্রিকেটকে বিদায় জানালেন এই ৭ অভিজ্ঞ ক্রিকেটার, ভক্তদের দিলেন বড় ধাক্কা !!
About Author

Leave a Comment

2.