আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: মিস্টার আইসিসি থেকে হয়ে উঠলেন শোলে সিনেমার ভিলেন, এভাবেই ধাওয়ানের সঙ্গে জড়িয়ে পড়লো ‘গব্বর’-এর ট্যাগ !!

Published on:

WhatsApp Group Join Now

জার্সির নম্বর ৪২ এবং তরবারির মতো গোঁফ বলতেই এককথায় ভারতীয় দলের ক্রিকেটার শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) নাম মনে পড়ে যায়। কিন্তু এখন মুকুটহীন রাজার মতো ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ধাওয়ান। সময়ের চাকা এমনভাবে ঘুরতে থাকে যে শিখরের (Shikhar Dhawan) নির্বোধ গল্পটি থেকে টিম ইন্ডিয়ার ‘গব্বর’ হয়ে ওঠেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শিখর-শিখর ধ্বনির পরিবর্তে ‘গব্বর’-এর স্লোগান শুরু হয়। শিখর ধাওয়ানকে টিম ইন্ডিয়ার মুকুটহীন রাজা বললে ভুল হবে না। দুর্দান্ত রেকর্ড এবং দুর্দান্ত পরিসংখ্যান সত্ত্বেও, তিনি টিম ইন্ডিয়াতে ফিরে আসেননি। তবে ধাওয়ানের গল্প, যা প্রাথমিক পর্যায়ে নির্বোধ পয়েন্ট দিয়ে শুরু হয়েছিল, তাকে গব্বর বানিয়েছিল। ধাওয়ান একটি সাক্ষাত্কারে প্রকাশ করেছিলেন যে তিনি কীভাবে গব্বর নামটি পেয়েছেন।

তিনি বলেছিলেন যে রঞ্জিতে তিনি সিলি পয়েন্টে ফিল্ডিং করতেন এবং মাঝে মাঝে এত জোরে চিৎকার করতেন যে ড্রেসিংরুম পর্যন্ত তার কণ্ঠ প্রতিধ্বনিত হত। যার কারণে বিজয় দাহিয়া তার নাম রাখেন গব্বর। শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) এই নামের আসল অনুকরণ টিম ইন্ডিয়াতে যোগ দেওয়ার পর। তিনি বোলারদের বিরুদ্ধে এতটাই শক্তিশালী ব্যাটিং করতেন যে সবার হৃদয়ে ঠাঁই করে নেন তিনি।

Shikhar Dhawan
Shikhar Dhawan

শিখর যখন তার গোঁফ নেড়ে তার সেঞ্চুরি উদযাপন করেন, তখন তা সবাইকে হতবাক করে দেয়। এরপর সবখানেই প্রতিধ্বনিত হয় ‘গব্বর’ নামটি। শিখর-শিখরের স্লোগানে উঠে ‘গব্বর‹ হয়ে গেলেন ধাওয়ান। কিন্তু এখন ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। ICC টুর্নামেন্টে প্রতিপক্ষ দলগুলো ছিল গব্বরের ভয়ে। যার কারণে তিনি ‘মিস্টার ICC’ নামও পেয়েছেন।

ICC টুর্নামেন্টে অনেক বড় রেকর্ড গড়েছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। আজ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি ভিডিওর মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি। শিখর ধাওয়ান গত ২ বছর টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন। শিখর ধাওয়ান তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২২ সালে বাংলাদেশ সফরে।

ধাওয়ান (Shikhar Dhawan) তার ক্যারিয়ারে ১৬৭টি ওডিআই ম্যাচ খেলেছেন যাতে তিনি ১৭টি সেঞ্চুরি এবং ৩৯টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৬৭৯৩ রান করেছেন। এছাড়া, ধাওয়ান টিম ইন্ডিয়ার হয়ে ৩৪টি টেস্ট এবং ৬৮টি T20 ম্যাচও খেলেছেন, যাতে তিনি ১৭৫৯ এবং ২৩১৫ রান করেছেন।

আরও পড়ুন। Shikhar Dhawan: ভারতীয় ভক্তদের বড় ধাক্কা দিলেন শিখর ধাওয়ান, আন্তর্জাতিক ক্রিকেট থেকে করলেন অবসরের ঘোষণা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.