আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: দলে চান্স না পেয়ে অবসরের সিদ্ধান্ত নিলেন শিখর ধাওয়ান, শুরু করবেন জীবনের দ্বিতীয় ইনিংস !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। তবে ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান শিখর ধাওয়ানকে (Shikhar Dhawan) নিয়ে বড় খবর বেরিয়ে আসছে। আসলে অনেকদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন ধাওয়ান (Shikhar Dhawan)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কোনো মতেই টিম ইন্ডিয়াতে খেলার সুযোগ পাচ্ছেন না ধাওয়ান (Shikhar Dhawan)। সুতরাং, অবসর ছাড়া আর কোনো উপায় নেই তার। শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এককভাবে টিম ইন্ডিয়ার হয়ে অনেক ম্যাচ জিতেছেন, কিন্তু গত দুই বছরে তিনি একটি ম্যাচও খেলার সুযোগ পাননি।

তবে, এখন ধাওয়ান তার ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন এবং এটি তার অবসরের ইঙ্গিত দিয়েছে। শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেট বিদায় জানাতে পারেন শিখর। কারণ তিনি শেষবার ভারতের হয়ে ২০২২ সালে বাংলাদেশের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন এবং তারপর থেকে দলের বাইরে আছেন তিনি।

এমন পরিস্থিতিতে খুব শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ান। ধাওয়ানের জায়গায়, তরুণ ব্যাটসম্যান শুভমান গিল (Shubman Gill) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) এখন সুযোগ দেওয়া হচ্ছে এবং এই দুই খেলোয়াড়ই এই মুহূর্তে ভালো পারফর্ম করছেন।

এমন পরিস্থিতিতে তার প্রত্যাবর্তন খুবই কঠিন বলে মনে হচ্ছে এবং তিনি অবসরের ঘোষণা দিতে পারেন। এর মাধ্যমে নিজের জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করবেন শিখর ধাওয়ান। আসলে, ধাওয়ান এখন তার ক্যারিয়ারে উন্নতি করেছেন এবং দ্বিতীয় ইনিংস শুরু করেছেন।

Shikhar Dhawan
Shikhar Dhawan

আসলে, এই বছরেই দিল্লি প্রিমিয়ার লিগ (DPL) শুরু হতে চলেছে এবং এর প্রথম মরসুম এই বছর খেলা হবে। গত রবিবার, এই লিগের জন্য দলগুলির নিলাম অনুষ্ঠিত হয়েছিল এবং মোট ৬টি দল এতে অংশ নিতে যাচ্ছে, যার জন্য ৪৯.৬৫ কোটি রুপি বিড করা হয়েছিল।

এই সিরিজে ধাওয়ানও একটি দল কিনে তার মালিক হয়েছেন। শিখর ধাওয়ান দিল্লির বসন্ত কুঞ্জ এলাকায় থাকেন, যা পশ্চিম দিল্লির একটি অংশ। এমন পরিস্থিতিতে, মিডিয়া রিপোর্ট অনুসারে, শিখর ওয়েস্ট দিল্লি লায়ন্স দলকে ৮ কোটি টাকায় কিনেছেন এবং এর মালিক হয়েছেন।

সূত্রানুসারে, এই মাসেই দিল্লি প্রিমিয়ার লিগ (DPL) শুরু হতে চলেছে এবং এর ম্যাচগুলি ১৭ই আগস্ট থেকে ৮ই সেপ্টেম্বর পর্যন্ত খেলা হবে। এই লিগের সব ম্যাচই হবে অরুণ জেটলি স্টেডিয়ামে। এই টুর্নামেন্টে পুরুষ ও মহিলা উভয় দলই এতে অংশ নিতে যাচ্ছে।

পুরুষদের লিগে মোট ৬ টি দল রয়েছে, যার মধ্যে ৩৩ টি ম্যাচ খেলা হবে, যেখানে মহিলাদের টুর্নামেন্টের জন্য ৪ টি দল রয়েছে এবং তাদের মধ্যে মোট ৭ টি ম্যাচ খেলা হবে। ওদিকে, প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগকে (Virender Sehwag) DPL ২০২৪-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে ।

আরও পড়ুন। Shikhar Dhawan: “যদি তোমাকেও পেতাম…” ফাদার্স ডে’তে ছেলেকে স্মরণ করে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করলেন শিখর ধাওয়ান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.