আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারতীয় দলে সুযোগ পেলেন শামির ‘শিষ্য’, গুরু বিদ্যাতেই আসবে সাফল্য, আশাবাদী তরুণ পেসার !!

Published on:

WhatsApp Group Join Now

গত ওডিআই বিশ্বকাপের পর চোটের কারণে খেলা থেকে দূরে ছিলেন ভারতের তারকা পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। তবে বর্তমানে তিনি সুস্থ হয়ে উঠেছেন। আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে ফেরার সম্ভাবনা ছিল শামির। তবে এখনও অবধি টেস্টের জন্য ঘোষিত দলে শামির নাম নেই। শামি না থাকলেও বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ায় সুযোগ পেলেন তাঁর শিষ্য তরুণ ফাস্ট বোলার আকাশ দীপ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দলে সম্প্রতি জায়গা পেয়েছেন বাংলার তরুণ পেসার আকাশ দীপ। তিনি মোহাম্মদ শামির পরামর্শ মেনেই নিজের বোলিংয়ের কৌশল আরও উন্নত করেছেন। আকাশ দীপ জানিয়েছেন যে, শামির সাথে কাজ করার অভিজ্ঞতা তাঁকে বোলিংয়ে সঠিক লাইন ও লেংথ ধরে রাখতে সহায়তা করেছে।

বিশেষ করে বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে রাউন্ড দ্য উইকেট বল করার ক্ষেত্রে শামির (Mohammed Shami) নির্দেশনা তাঁকে সহায়তা করেছে। আকাশ দীপ ২০২৩ সালের দলীপ ট্রফিতে নিজের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে নজর কাড়েন। তিনি তার বোলিংয়ে দুইটি গুরুত্বপূর্ণ উইকেট পান, যা তাকে সেরা পারফর্মার হিসেবে প্রমাণ করে। এই টুর্নামেন্টে তার সফলতার জন্যও তিনি শামির কৌশলকেই অনুসরণ করেন​।

Akash Deep, Ind Vs Ban,Shami
Akash Deep

আকাশ দীপ আরও জানিয়েছেন, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেকের পর তাঁর প্রথম টেস্টে ৮৩ রান দিয়ে ৩ উইকেট নেওয়া ছিল একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। তিনি আরও বলেন, “আমি যখন বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে রাউন্ড দ্য উইকেট বল করি, তখন বল স্বাভাবিকভাবেই শাইনের দিকে সুইং করে বাইরের দিকে চলে যায়। শামি ভাইয়ের সঙ্গে কথা বলে জানতে চেয়েছিলাম কিভাবে বলটিকে ভেতরের দিকে সুইং করিয়ে নিয়ে আসা যায়।” শামি (Mohammed Shami) তাঁকে পরামর্শ দেন নিজের সেরাটা দিতে এবং সময়ের সাথে সাথে বিষয়গুলি স্বাভাবিকভাবেই ঠিক হয়ে যাবে।

আকাশ দীপের এভাবে জাতীয় দলে জায়গা করে নেওয়া প্রমাণ করে তাঁর প্রতিভা ও পরিশ্রম। তিনি এখন নিজের স্থায়ী স্থান তৈরি করার জন্য আরও পরিশ্রম করতে আগ্রহী। ক্রিকেট অনুরাগীরা আশা করছেন, শামির তত্ত্বাবধানে আকাশ দীপের বোলিং আরও সমৃদ্ধ হবে এবং তিনি ভারতীয় দলে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন।

আরও পড়ুন ।  Mohammed Shami: বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন মহম্মদ শামি ও সানিয়া মির্জা, সোশ্যাল মিডিয়াতে হলো বড় খোলাসা !!
About Author

Leave a Comment

2.