আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: খুব শীঘ্রই টিম ইন্ডিয়াতে জায়গা পেতে চলেছেন শিখর ধাওয়ানের এই প্রিয় শিষ্য, T20 লিগে করেছেন দুর্দান্ত পারফরমেন্স !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া (Team India)। তবে এদিকে, ভারতীয় দলে ফেরার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ভারতীয় নির্বাচকরা প্রায় দেড় বছর ধরে একটানা তাকে উপেক্ষা করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একজন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে তিনি ভারতের (Team India) সবচেয়ে বড় শক্তি প্রমাণ করেছেন। তা সত্ত্বেও শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) জন্য ভারতীয় দলে জায়গা করা কঠিন হয়ে পড়েছে। একদিকে দলে ফেরার অপেক্ষায় রয়েছেন ধাওয়ান, আর অন্যদিকে তার শিষ্যও দলে তার জায়গার জন্য দাবি করেছেন।

T20 লিগে নিজের বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন এই খেলোয়াড়। শক্তিশালী ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়াতে জায়গা পাননি। তাকে শেষবার ভারতের জার্সিতে দেখা গিয়েছিল ২০২২ সালে। ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশ ও টিম ইন্ডিয়ার মধ্যে খেলা ওডিআই সিরিজে সুযোগ পান তিনি।

কিন্তু এই সিরিজে তিনি তার ব্যাটিং শৈলী প্রদর্শন করতে ব্যর্থ হন, যার কারণে তাকে দলের বাইরের পথ দেখানো হয়। শিখর ধাওয়ানও ২০২৩ সালের ICC ওয়ানডে বিশ্বকাপের জন্য উপেক্ষিত ছিলেন। এমন পরিস্থিতিতে, জল্পনা করা হচ্ছে যে তিনি এখন হয়তো আর টিম ইন্ডিয়াতে (Team India) জায়গা পাবেন না।

Shahrukh Khan, Team India
Shahrukh Khan

তবে এখন T20 লিগে দুর্দান্ত পারফর্ম করে টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়লেন তাঁর শিষ্য। আসলে, সম্প্রতি অনুষ্ঠিত তামিলনাড়ু প্রিমিয়ার লিগ ২০২৪-এ অনেক তরুণ ভারতীয় খেলোয়াড় অংশ নিয়েছিলেন। সেখানে, শিখর ধাওয়ানের নেতৃত্বে পাঞ্জাব কিংসের হয়ে খেলা শাহরুখ খান (Shahrukh Khan) বোলার হিসাবে দুর্দান্ত পারফর্ম করেছেন।

পুরো টুর্নামেন্টে তিনি দুর্দান্ত ব্যাটসম্যান হিসেবে প্রমাণিত হয়েছেন। শুধু তাই নয়, শাহরুখ খানও (Shahrukh Khan) ব্যাট হাতে নিজের দলের জন্য সহায়ক প্রমাণিত হয়েছেন। তিনি ১০টি ম্যাচে মোট ২২৫ রান করেন, যার মধ্যে ৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। এছাড়া ৯ ইনিংসে বোলিং করে ১৩ উইকেট অর্জন করেছেন শাহরুখ খান।

এই সময়কালে তার অর্থনীতির হার ছিল ৬.৭৮। এর সাথে, তিনি TNPL ২০২৪-এ সবচেয়ে বেশি উইকেট নেওয়া দ্বিতীয় বোলার হয়েছেন। এই পারফরম্যান্সের জন্য ধন্যবাদ, শাহরুখ খান TNPL ২০২৪-এর প্লেয়ার অফ দ্য সিরিজের খেতাব জিততে সক্ষম হন। এখন আশা করা হচ্ছে যে গৌতম গম্ভীরের যুগে তিনি শীঘ্রই টিম ইন্ডিয়াতে (Team India) প্রবেশ করতে পারেন।

শাহরুখ খান নিজের ক্রিকেট ক্যারিয়ারে ৯০টি T20 ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ১৩৭-এর স্ট্রাইক রেটে ১০৫৫ রান করেছেন। এছাড়া IPL-এ ৪০টি ম্যাচ খেলে ৫৫৩ রান করার পাশাপাশি প্রথম শ্রেনীর ক্রিকেটে ১১ ম্যাচে ৫৯২ রান করেছেন শাহরুখ খান (Shahrukh Khan)।

আরও পড়ুন। Team India: IPL-এ রানের ঝড় তোলা সত্ত্বেও চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পড়বেন এই তরুণ ভারতীয় ব্যাটসম্যান, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.