আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shaheen Afridi: বাবা হওয়ার পর প্রথম উইকেট নিলেন শাহীন আফ্রিদি, সেলিব্রেশন হলো ভাইরাল !!

Published on:

WhatsApp Group Join Now

কিছুদিন ধরেই জল্পনা চিলছিল যে পাকিস্তানি ফাস্ট বোলার শাহীন আফ্রিদি (Shaheen Afridi) হয়তো বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলতে পারবেন না। কারণ পরিবারের নতুন সদস্যকে স্বাগত জানাতে চলেছিলেন শাহীন ও তার স্ত্রী আনশা। তবে ইতিমধ্যেই প্রথম সন্তানকে স্বাগত জানিয়েছেন আফ্রিদি দম্পতি, যার নাম আলি ইয়ার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পাকিস্তানের রেড-বল কোচ জেসন গিলেস্পি পরামর্শ দিয়েছিলেন যে এই গুরুত্বপূর্ণ মুহুর্তে শাহীনকে (Shaheen Afridi) তার স্ত্রীর সাথে থাকার জন্য সময় দেওয়া যেতে পারে, পেশাদার প্রতিশ্রুতির চেয়ে পরিবারের গুরুত্বের উপর জোর দিয়ে। শাহীন এবং আনশা গতবছরের ৩ ফেব্রুয়ারী, একটি ব্যক্তিগত নিকাহ অনুষ্ঠানে, প্রাথমিকভাবে ২০২১ সালে বাগদানের পরে গাঁটছড়া বাঁধেন।

জুলাই মাসে রিপোর্ট প্রকাশিত হয়েছিল যে আফ্রিদি দম্পতি তাদের প্রথম সন্তানের প্রত্যাশা করছেন, যা তাদের পরিবার এবং তাদের ভক্তদের মধ্যে প্রত্যাশা তৈরি করেছে। বিরতি নেওয়ার সুযোগ থাকা সত্ত্বেও, শাহীন (Shaheen Afridi) রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে চলমান টেস্ট ম্যাচে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছিলেন।

২০১৮ সালে তার আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর থেকে, শাহীন (Shaheen Afridi) পাকিস্তানের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন। টেস্ট ও ওয়ানডে উভয় ম্যাচেই ১০০ টিরও বেশি উইকেট নিয়েছেন এই বাঁহাতি পেসার। T20I তে, তিনি একটি উল্লেখযোগ্য মাইলফলকের কাছাকাছি, ১০০টি সাফল্য ছুঁতে আরও ৪ উইকেট প্রয়োজন তাঁর।

Shaheen Afridi
Shaheen Afridi

শাহীন (Shaheen Afridi) পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের সাফল্যেও অবদান রেখেছেন, ২০২২-এ লাহোর কালান্দার্স এবং ২০২৩-এ সালে পাকিস্তান সুপার লিগ (PSL) শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এছাড়াও, তিনি হানড্রেড মেনস প্রতিযোগিতা এবং আন্তর্জাতিক লিগ T20-তে অংশগ্রহণ করে আন্তর্জাতিকভাবে তার প্রতিভা প্রদর্শন করেছেন।

বাংলাদেশের বিরুদ্ধে ৩০ ওভার বোলিং করেন শাহীন আফ্রিদি। টাইগার্সদের বিরুদ্ধে উইকেট নিয়ে সেলিব্রেট করার সময় কোলে বাচ্চা দোলানোর ইঙ্গিত করেন শাহীন। যা থেকে বোঝা যায় সেই উইকেট তিনি তাঁর সদ্যোজাত পুত্রকে উৎসর্গ করেছেন। বাংলাদেশ এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। পাকিস্তান তাদের ইনিংসের শুরুতে লড়াই করে, ১৬/৩ এ পিছিয়ে যায়।

অধিনায়ক বাবর আজম (Babar Azam) শূন্য রানে আউট হন। তবুও, সৌদ শাকিল এবং মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরি পাকিস্তানকে পুনরুদ্ধার করতে সাহায্য করেছিল। পাকিস্তান দল তাদের ইনিংস ৪৪৮/৬-এ ঘোষণা করে। বোলিং করতে এসে পাকিস্তানের বোলাররা মাঝে মাঝে উইকেট নিতে পেরেছে, কিন্তু ধারাবাহিক চাপ বজায় রাখতে লড়াই করেছে।

ফলস্বরূপ, বাংলাদেশ পাকিস্তানি আক্রমণের বিরুদ্ধে তাদের ব্যাটিং প্রচেষ্টায় স্থিতিস্থাপকতা প্রদর্শন করে স্কোর সমান করার দিকে এগিয়ে যেতে সক্ষম হয়েছে। প্রথম ইনিংসে ৫৬৫ রানে অলআউট হয় বাংলাদেশ। শাহীন ৮৮ রানের বিনিময়ে ২টি উইকেট নিতে সক্ষম হন। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে পাকিস্তান।

আরও পড়ুন। Shaheen Afridi: শাহীন আফ্রিদিকে তিরস্কার করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড, ভুয়ো খবর ছড়ানোয় আফ্রিদির ওপর নারাজ PCB !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.