আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে বাদ পড়লেন সরফরাজ খান, তার জায়গায় খেলবেন এই দুই ফ্লপ ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজ অনুষ্ঠিত হতে চলেছে। শ্রীলঙ্কা সফরের ৪২ দিন পর অ্যাকশনে দেখা যাবে টিম ইন্ডিয়াকে। এখান থেকে, বিশ্বকাপ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ভারতকে ১০টি ম্যাচের মধ্যে ৫টিতে জিততে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে ২টি টেস্ট আছে, তাই ব্যাক টু ব্যাক ২টি WTC ফাইনাল খেলা টিম ইন্ডিয়া এবার কোন মতেই হাতছাড়া করতে চাইবে না। যার কারণে দলে অনেক বড় পরিবর্তন আসতে পারে। তবে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) দেখা যাবে না বলে মনে করা হচ্ছে।

BCCI-এর বিবৃতি অনুসারে, বুমরাহকে (Jasprit Bumrah) নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং তারপরে বর্ডার-গাভাস্কার সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে যাতে তিনি নতুন করে কামব্যাক করতে পারেন। অন্যদিকে বুমরাহের সঙ্গী মহম্মদ শামিকেও (Mohammed Shami) এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে। তাই এই দুই ফাস্ট বোলারের জায়গা পূরণ করতে তরুণদের ব্যবহার করতে পারে BCCI।

যার মধ্যে বর্তমানে সর্বাগ্রে নাম রয়েছে মায়াঙ্ক যাদবের।IPL ২০২৪-এ একটানা ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে বল করা মায়াঙ্ককে ভারত-বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে সুযোগ দেওয়া যেতে পারে। দ্বিতীয় নামটি হল আরশদীপ সিংয়ের (Arshdeep Singh), যিনি নিজেকে ওয়ানডে এবং T20-তে প্রমাণ করেছেন। তাঁকে এই টেস্টে সুযোগ দিতে পারে BCCI।

Team India, Ind Vs Ban
Team India

উইকেটরক্ষক সংক্রান্ত বিষয়টি ভারত বনাম বাংলাদেশ (IND vs BAN) টেস্ট সিরিজেও আটকে যেতে পারে। ঋষভ পন্থের নির্বাচন প্রায় নিশ্চিত, তার পরে ধ্রুব জুরেল এবং ইশান কিষাণও দৌড়ে রয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে ৯১ রানের ইনিংস খেলে ধ্রুব টিম ইন্ডিয়ার সম্মান বাঁচিয়েছিলেন। এছাড়া, বুচি বাবু টুর্নামেন্টে ১১৪ ও ৪২ রানের ইনিংস খেলে ঈশানও তার দাবি আদায় করেছেন।

এমন পরিস্থিতিতে কোন দুই উইকেটরক্ষককে বাছাই করা হয় সেটাই দেখার বিষয়। বর্তমানে ঋষভ ও ধ্রুব এই দৌড়ে এগিয়ে বলে মনে হচ্ছে। বাংলাদেশের টেস্ট সিরিজে সরফরাজ খানের (Sarfaraz Khan) খেলা এখন সংশয়ের বিষয় হয়ে দাঁড়িয়েছে। শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং কেএল রাহুল (KL Rahul) ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের বাইরে থাকার পর তাকে সুযোগ দেওয়া হয়েছিল।

৩ ম্যাচের ৫ ইনিংসে ৩টি অর্ধশতকও করেছেন সরফরাজ। কিন্তু এখন যদি শ্রেয়াস আইয়ার ও কেএল রাহুল দলে ফিরে আসেন, তাহলে ২৬ বছর বয়সী সরফরাজ খানকে ভারত বনাম বাংলাদেশের আসন্ন টেস্ট সিরিজে নিজের জায়গা হারাতে হতে পারে।

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য স্কোয়াড: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থ (WK), ধ্রুব জুরেল (WK), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, মহম্মদ সিরাজ ও মায়াঙ্ক যাদব।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে সর্বাধিক রান করা সত্ত্বেও আসন্ন টেস্ট সিরিজে এই খেলোয়াড়কে সুযোগ দিলেন না আগরকার, শীঘ্রই শেষ হতে চলেছে ক্যারিয়ার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.