আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিরাট-রোহিত বা যশস্বী-পন্থ নয়! ক্যাঙ্গারুদের মাথাব্যথা হয়ে উঠবেন এই বিস্ফোরক ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া বর্তমানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট সিরিজ খেলছে, যার প্রথম ম্যাচটি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে চলছে। এরপর পাঁচ টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলমান প্রথম টেস্ট ম্যাচে একজন ভারতীয়র ব্যাটিং দেখে মুগ্ধ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর বড় বিবৃতি দিয়েছেন। মাঞ্জরেকার বলছেন, এই ব্যাটসম্যান ক্যাঙ্গারু বোলারদের মাথাব্যথা হয়ে উঠবেন। এই নামগুলি বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, ঋষভ পান্ত এবং রোহিত শর্মা নয়।

WhatsApp Group Join Now

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার বিশ্বাস করেন যে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টে সরফরাজ খানের পারফরম্যান্স হাইলাইট করে যে কেন এই তরুণ ব্যাটসম্যান ভারতের আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে। আমরা আপনাকে বলি যে তার প্রথম টেস্ট সেঞ্চুরি করে, ঋষভ পন্তের সাথে সরফরাজ ভারতকে এমন অবস্থানে নিয়ে গিয়েছিলেন যেখান থেকে টিম ইন্ডিয়া ম্যাচ জিততে পারে। 

ইএসপিএন ক্রিকইনফো-এর সাথে কথা বলার সময়, মাঞ্জরেকর বলেছিলেন, ‘সে যেভাবে ফাস্ট বোলারদের খেলছে তা দেখে আনন্দিত হয়েছিল। এর আগে ইংল্যান্ডের বিপক্ষেও ফাস্ট বোলার খেলেছেন। এই পিচটি বিদেশী পিচের মতোই ছিল, যেখানে কিছুটা গতি এবং বাউন্স ছিল। মজার ব্যাপার হল আমি তাকে অস্ট্রেলিয়ার সমতল পিচে খেলা দেখছি, যেখানে খুব একটা সীম মুভমেন্ট নেই।

মাজরেকার আরও বলেন, ‘সে যে ধরনের শট খেলে। এতে অস্ট্রেলিয়ান বোলারদের মাথাব্যথা হতে পারে। তিনি নিশ্চিত, শান্ত এবং আপনি যদি সরফরাজের ক্লোজআপ দেখেন তবে তিনি সর্বদা তার ব্যাটে বল আসতে দেখেন। তার হাত ও চোখের সমন্বয় খুবই ভালো। তার প্রযুক্তি অস্ট্রেলিয়ার জন্য খারাপ নয়। সে কীভাবে খেলে তা দেখে আমি খুবই উত্তেজিত এবং সে একজন নির্দিষ্ট প্রার্থী। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্লেয়িং ইলেভেনে তাকে অন্তর্ভুক্ত করা উচিত।

তৃতীয় দিনের শেষ বলে ৭০ রানে দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলি আউট হওয়ার পর ভারতীয় দলে উত্তেজনা বেড়ে গিয়েছিল। কিন্তু চতুর্থ দিনে ঋষভ পান্তের সঙ্গে সরফরাজ ইনিংস সামলেছেন। এই জুটি একটি বড় সেঞ্চুরি জুটি গড়েছে এবং দ্বিতীয় ইনিংসে ভারতকে 462 রানের শক্তিশালী স্কোর করতে সাহায্য করেছে। এর ফলে, টিম ইন্ডিয়া সফরকারী দলকে জয়ের জন্য 107 রানের টার্গেট দিতে সফল হয়েছিল, যা এক সময় 356 রানে পিছিয়ে ছিল। সরফরাজ 150 রান করেন, পান্ত এক রানে তার সেঞ্চুরি মিস করেন। ৯৯ রান করে আউট হন তিনি।

About Author

Leave a Comment

2.