আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sanju Samson: খুব শীঘ্রই শেষ হবে সঞ্জু স্যামসনের ক্যারিয়ার, আসন্ন ম্যাচগুলোতে তাঁকে সুযোগ দিতে নারাজ গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারিয়ে T20 সিরিজে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া। কিন্তু দুটি ব্যাক টু ব্যাক ম্যাচে ফ্লপ করে নিজের বিপদ ডেকে এনেছেন সঞ্জু স্যামসন (Sanju Samson)। প্রথম ম্যাচে বেঞ্চ গরম করার পর শেষ দুই ম্যাচের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হন তিনি। কিন্তু দুটিতেই কোনো রান করতে ব্যর্থ হন সঞ্জু। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে সঞ্জু স্যামসনের জন্য টিম ইন্ডিয়াতে জায়গা করে নেওয়া এখন খুব কঠিন মনে হচ্ছে। ভারতীয় দল থেকে ২৯ বছর বয়সী ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে (Sanju Samson) বাইরের পথ দেখাতে পারেন ভারতীয় নির্বাচক কমিটি ও দলের প্রধান কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ভারতের হয়ে ২০১৫ সালে অভিষেক করেছিলেন। তারপর থেকেই শিরোনামে রয়েছেন তিনি। টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট প্রায়ই তাকে উপেক্ষা করে। এর পরে, সঞ্জু স্যামসনের ভক্তরা তাকে দলে অন্তর্ভুক্ত করার দাবি করার পাশাপাশি ভারতীয় নির্বাচকদের তীব্রভাবে ট্রোল করতে শুরু করে।

তবে ভক্তদের এই অ্যাকশন কিছুটা হলেও সঠিক। কারণ শুরুতে নির্বাচকরা ক্রমাগত উপেক্ষা করে আসছিলেন সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। তবে গত দুই বছরে দলে নিজের উপযোগিতা প্রমাণের যথেষ্ট সুযোগ পেয়েছেন তিনি। অনেক ম্যাচেই প্লেয়িং ইলেভেনে জায়গা করে নিতে পেরেছেন তিনি।

Sanju Samson
Sanju Samson

তাসত্ত্বেও তিনি তার মুগ্ধতা ছড়াতে ব্যর্থ হয়েছেন। যখনই সঞ্জু স্যামসন প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হন, তখনই তিনি তার ফ্লপ পারফরম্যান্স দিয়ে সকলের প্রত্যাশা ভঙ্গ করেন। এমন পরিস্থিতিতে জল্পনা চলছে, নতুন ভারতীয় প্রধান কোচ সরাসরি সঞ্জু স্যামসনকে (Sanju Samson) দল থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখাবেন।

নির্বাচকরা তাকে দলের অন্তর্ভুক্ত না করলে তার ক্যারিয়ার সমস্যায় পড়বে। সঞ্জু স্যামসন (Sanju Samson) গত বছর ভারতের হয়ে ১৬টি T20 ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৯.৩ গড়ে মাত্র ১৯৩ রান করেছিলেন। যেখানে এ বছর ৬টি T20 ম্যাচ খেলে মাত্র ৭০ রান করতে পেরেছেন তিনি।

সঞ্জু স্যামসন তার সামগ্রিক ক্যারিয়ারে ৩০টি T20 ম্যাচে ১৩৬.৩১ স্ট্রাইক রেটে ৪৪৪ রান করেছেন, যার মধ্যে দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। ১৬টি ওডিআই ম্যাচে একটি সেঞ্চুরিসহ ৫১০ রান রয়েছে তার। একই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি T20 ম্যাচও খেলেছেন সঞ্জু স্যামসন।

তবে এই দুই ম্যাচে খাতা খুলতে পারেননি সঞ্জু। এমনকি জিম্বাবুয়ে সফরেও তিনি মাত্র ৭০ রান করতে পেরেছিলেন। এমন পারফরম্যান্সের পর সঞ্জু স্যামসনের জন্য আবার দলে জায়গা করা খুবই কঠিন।

আরও পড়ুন। Sanju Samson: গম্ভীরের প্রিয় শিষ্যের প্রবেশে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজ থেকে বাদ পড়লেন সঞ্জু স্যামসন, এবার করবেন জল বওয়ার কাজ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.