আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৬,৬,৬…২৩টা চার ও ৫টা ছক্কার সাহায্যে ২১১ রানের বিধ্বংসী ইনিংস খেললেন সঞ্জু স্যামসন, বোলাররা হয়েছে নাজেহাল !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson) ভারতীয় দলে সুযোগ না পাওয়ার কারণে, সবসময় খবরের শিরোনামে থাকেন। ভারতীয় টিম ম্যানেজমেন্ট সর্বদাতাঁকে গুরুত্বপূর্ণ সিরিজ এবং টুর্নামেন্টের আগে প্রায়ই সঞ্জু স্যামসনকে (Sanju Samson) টিম ইন্ডিয়া থেকে বাদ দিয়ে দেয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার বাইরে থাকার পর ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যায়। তবে এখন রঞ্জি ট্রফিতে সঞ্জু স্যামসনের (Sanju Samson) খেলা একটি ইনিংস চর্চায় এসেছে, যেখানে তিনি প্রতিপক্ষ বোলারদের বিরুদ্ধে নৃশংসভাবে রান করেছিলেন। ঘরোয়া ক্রিকেটে সঞ্জুর (Sanju Samson) পারফরমেন্স সর্বদাই চমৎকার।

তিনি তার ক্যারিয়ারের প্রথম দিন থেকেই ক্রিকেটের প্রতিটি ফরম্যাটে রান করেছেন। সঞ্জু স্যামসন তার ক্যারিয়ারের শুরুতে রঞ্জি ক্রিকেট খেলার সময় আসামের বিপক্ষে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেছিলেন। এই ম্যাচে ৩৩৮ বলের মুখোমুখি হয়ে ২৩টি চার ও ৫টি দুর্দান্ত ছক্কার সাহায্যে ২১১ রান করেন সঞ্জু।

Sanju Samson
Sanju Samson

বিশেষজ্ঞদের মতে, এই ইনিংসের পরই তাকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করার কথা ভেবেছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ২০১৩ সালের রঞ্জি ট্রফিতে আসাম এবং কেরালার মধ্যেকার ম্যাচে টস জিতে কেরালা দল প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে এসে আসাম প্রথম ইনিংসে ৩২৩ রান করে।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে এসে কেরালা ৩৬২ রানে অলআউট হয়। ৩৯ রানের লিড মাথায় রেখে ম্যাচের তৃতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ২১৭ রান করে আসাম। এর মধ্য দিয়ে ম্যাচটি শেষ হয় ড্রয়ে। যদিও সঞ্জুর দুর্দান্ত ইনিংস এই ম্যাচের ফলাফলে কোনো প্রভাব ফেলতে পারেনি।

তবে, টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসনের ক্রিকেট কেরিয়ার অনেক উজ্জ্বল। নিজের প্রথম-শ্রেণীর ক্যারিয়ারে, তিনি ৬২ ম্যাচের ১০২ ইনিংসে ৩৮.৫৪ গড়ে ৩৬১৩ রান করেছেন। এই সময়ে ব্যাট থেকে এসেছে ১০টি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরির ইনিংস।

আরও পড়ুন। Sanju Samson: সঞ্জু স্যামসন ফ্লপ হওয়ার কারণে চমকালো হার্দিক পান্ডিয়ার প্রিয় বন্ধুর ভাগ্য, খুব শীঘ্রই দলে পাবেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.