আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sanju Samson: গম্ভীরের প্রিয় শিষ্যের প্রবেশে শ্রীলঙ্কার বিপক্ষে ওডিআই সিরিজ থেকে বাদ পড়লেন সঞ্জু স্যামসন, এবার করবেন জল বওয়ার কাজ !!

Published on:

WhatsApp Group Join Now

Sanju Samson: গৌতম গম্ভীরের নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স প্রশংসনীয়। ব্যাটসম্যান ও বোলাররা তাদের সেরা পারফরম্যান্স দিয়ে দর্শকদের মুগ্ধ করেছে। কিন্তু রবিবার খেলা দ্বিতীয় T20 ম্যাচে যখন সঞ্জু স্যামসনকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হলে তিনি ফ্লপ হন এবং নিজের ছাপ ফেলতে ব্যর্থ হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একইসঙ্গে এখন দলে জায়গা করাও কঠিন হয়ে পড়েছে তার জন্য। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রিয় খেলোয়াড়ের ফেরার কারণে দল থেকে বাদ পড়তে হয়েছে সঞ্জু স্যামসনকে (Sanju Samson)। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরুর আগে টিম ইন্ডিয়াতে অনেক পরিবর্তন হতে চলেছে।

ভারতীয় নির্বাচকরা T20 এবং ওয়ানডে সিরিজের জন্য আলাদা দল বেছে নিয়েছিলেন। কিছু খেলোয়াড় যারা ভারত বনাম শ্রীলঙ্কার T20 সিরিজের অংশ ছিল তাদের ওডিআই সিরিজের জন্য বাদ দেওয়া হয়েছে। সূর্যকুমার যাদব T20 সিরিজে অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন, কিন্তু রোহিত শর্মা ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন।

অধিনায়ক ছাড়াও ভারতীয় দলে এসেছে আরও অনেক পরিবর্তন। গৌতম গম্ভীরের শিষ্যের প্রবেশে দল থেকে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন। ভারতীয় নির্বাচকরা তাকে উপেক্ষা করে ৩২ বছর বয়সী খেলোয়াড়কে অগ্রাধিকার দেন। আসলে, ডান-হাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুলকে আসন্ন ওডিআই সিরিজে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Sanju Samson And Kl Rahul
Sanju Samson And Kl Rahul

T20 সিরিজে তাকে সুযোগ দেওয়া হয়নি। তার জায়গায় দলে নির্বাচিত হয়েছেন সঞ্জু স্যামসন। কিন্তু এখন কেএল রাহুলের ফেরার কারণে ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়তে হয়েছে সঞ্জু স্যামসনকে। কেএল রাহুল (KL Rahul) ছাড়াও টিম ইন্ডিয়ার নির্বাচকরা ঋষভ পন্থকে (Rishabh Pant) উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন।

সঞ্জু স্যামসনের (Sanju Samson) জন্য টিম ইন্ডিয়াতে জায়গা করা সবসময়ই কঠিন ছিল। ব্যাকআপ হিসেবে তাকে দলে অন্তর্ভুক্ত করেছেন নির্বাচকরা। ২০১৫ সালে ভারতের হয়ে তার অভিষেক ঘটে। গত ৯ বছরে তিনি ভারতের হয়ে মাত্র ৪৫টি ম্যাচ খেলতে পেরেছেন।

এই সময়ের মধ্যে, যখনই সঞ্জু স্যামসন তার সামর্থ্য প্রমাণ করার সুযোগ পেয়েছেন, তিনি এটির সর্বোচ্চ ব্যবহার করতে ব্যর্থ হয়েছেন। গত ২৮ জুলাই ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দ্বিতীয় T20 ম্যাচে সঞ্জুকে (Sanju Samson) প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হয়েছিল, যেখানে তিনি গোল্ডেন ডাকে আউট হয়েছিলেন।

এরপর সঞ্জু স্যামসনকে (Sanju Samson) অনেক ট্রোলিংয়েরও মুখে পড়তে হয়। ভারতের হয়ে ১৬ ম্যাচের ১৪ ইনিংসে মাত্র ৫১০ রান করতে পেরেছেন সঞ্জু স্যামসন। এছাড়া ২৯টি T20 আন্তর্জাতিক ম্যাচে তার নামে ৪৪৪ রান রয়েছে।

আরও পড়ুন। Sanju Samson: সঞ্জুর ক্যারিয়ারের অবসান আসন্ন, দলে আসার পর তারই শিষ্য কেড়ে নিচ্ছে তার স্থান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.