আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: অধিনায়ক বদল হলো টিম ইন্ডিয়ার, জিম্বাবুয়ের বিরুদ্ধে বাঁকি ম্যাচে নেতৃত্ব দেবেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

আজকাল ভারতীয় দল (Team India) জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 সিরিজ খেলছে। প্রথম ম্যাচে লজ্জাজনক ভাবে হারতে হয়েছিল ভারতীয় দলকে। যেখানে দ্বিতীয় ম্যাচে ভারত জিতেছে ১০০ রানে। এই সিরিজে এখন পর্যন্ত দলের পারফরম্যান্স ছিল গড়পড়তা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে মেন ইন ব্লু-এ এখন বড় পরিবর্তন আসতে পারে। তাঁর জায়গায় সঞ্জু স্যামসনকে (Sanju Samson) টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হতে পারে। এর ফলে ভারতীয় অধিনায়ক হতে পারেন সঞ্জু।

ভারতীয় দলকে নেতৃত্ব দিতে গিয়ে শুভমান গিল (Shubman Gill) অনেক রান করবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু এটা হতে পারেনি। মাঝারি অধিনায়কত্ব ছাড়াও তার দিক থেকে খারাপ ব্যাটিংও দেখা গেছে।

এমন পরিস্থিতিতে এখন তার জায়গায় অধিনায়ক করা হতে পারে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) । উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ২ ম্যাচেই হতাশ গিল।

এখন তার জায়গায় ইনিংস সামলাতে পারেন যশস্বী জয়সওয়াল (Yasashvi Jaiswal) । এমন পরিস্থিতিতে প্লেয়িং ইলেভেনে গিলের জায়গা তৈরি হবে বলে মনে হয় না। এই অর্থে, ম্যানেজমেন্ট সঞ্জুকে অধিনায়ক করতে পারে এবং গিলকে তৃতীয় T20 ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে বাদ দিতে পারে।

Sanju Samson, Team India
Sanju Samson

গিল এখন পর্যন্ত খেলা ২ ম্যাচে তার ব্যাটিং নিয়ে লড়াই করেছেন। প্রথম T20 ম্যাচে মাত্র ১১৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমেছিল ভারতীয় দল। এই সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে খেলায় গিল বাজে ব্যাটিং করেন। তিনি ২৯ বলে ৩১ রান করেন, যেখানে দ্বিতীয় ম্যাচেও গিল করেন মাত্র ২ রান।

এমতাবস্থায় তৃতীয় T20 থেকে এখন তার কার্ড ক্লিয়ার হতে পারে। প্রথম দুই ম্যাচে ভারতীয় দলের হয়ে খেলতে পারেননি সঞ্জু। কারণ ২০২৪ বিশ্বকাপের (T20 World Cup 2024) বিজয় কুচকাওয়াজে অংশ নিতে মুম্বাইয়ে ছিলেন তিনি।

ভারতীয় দলের (Team India) বর্তমান অধিনায়ক গিলের চেয়ে সঞ্জুর অধিনায়কত্বের অভিজ্ঞতা বেশি। তিনি টানা ৪ বছর IPL-এ রাজস্থান রয়্যালসের (RR) অধিনায়কত্ব করছেন। এখন পর্যন্ত, তিনি ৬০ টি ম্যাচে রাজস্থানের অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে রাজস্থান ৩১ টি ম্যাচে জয়লাভ করেছে, যেখানে দলটি ২৯ টি ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছে।

২০২২ সালে, তিনি ফাইনালে পৌঁছানোর জন্য অনেক পরিশ্রম করেছেন এবং তার দল রাজস্থান রয়েলস কে ফাইনালে পৌঁছে দিতে সক্ষমও হয়েছিলেন, যেখানে ২০২৪ সালে, তার দল প্লে অফ পর্যন্ত ভ্রমণ করেছিল।

রও পড়ুন। Team India: তৃতীয় ম্যাচের আগেই এই ৩ খেলোয়াড়ের ভয়ে কাঁপছে জিম্বাবুয়ে, বড় খবর প্রকাশ করলো BCCI !!

About Author

Leave a Comment

2.