আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিত শর্মার বড় শত্রুকে একটাও ম্যাচ খেলতে দেবেন না সূর্যকুমার যাদব, পুরো সিরিজে করবেন জল বওয়ার কাজ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 ফরম্যাট থেকে রোহিত শর্মার অবসরের পর সূর্যকুমার যাদবকে টিম ইন্ডিয়ার (Team India) নতুন অধিনায়ক করা হয়েছে। রিপোর্ট অনুসারে, রোহিতই হার্দিকের বদলে সূর্যকুমারকে ক্যাপ্টেন করার পরামর্শ দিয়েছিলেন। দুই খেলোয়াড়ের বন্ধুত্বও কারও থেকে গোপন নয়, দুজনেই ঘরোয়া ক্রিকেট ও IPL-এ মুম্বাইয়ের হয়ে খেলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন সিরিজে ভারতীয় দলের (Team India) অধিনায়কত্ব করবেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এমতাবস্থায়, রোহিত শর্মার সঙ্গে তুলনা করা একজন খেলোয়াড়ের ওপর এখন খড়্গ ঝুলেছে। এই খেলোয়াড় আর কেউ নন, ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson)।

প্রাথমিকভাবে, সঞ্জু (Sanju Samson) যখন ২০১৫ সালে ভারতীয় দলের (Team India) হয়ে অভিষেক করেছিল, তখন তার ব্যাটিং শৈলীতে রোহিত শর্মার (Rohit Sharma) একটি ঝলক দেখা গিয়েছিল। যার কারণে তাকে রোহিত শর্মার স্থলাভিষিক্ত বা তার সবচেয়ে বড় শত্রু হিসাবে বিবেচনা করা হয়েছিল। সম্প্রতি, প্লেয়িং ইলেভেনে জায়গা না পেলেও ক্রমাগত টিম ইন্ডিয়ার সাথে থাকার সুযোগ পাচ্ছেন সঞ্জু।

Sanju Samson, Team India
Sanju Samson

সঞ্জু স্যামসন আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশের প্রায় ১০ বছর হতে চলেছে। কিন্তু উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে তিনি কখনই নির্বাচকদের প্রথম পছন্দ হতে পারেননি। কখনও কেএল রাহুল আবার কখনও ঋষভ পন্থের ছায়ায় তার ক্যারিয়ার পার হচ্ছে। ক্যাপ্টেন বদলে গেলেও সঞ্জুর ভাগ্যে কোনো পরিবর্তন হয়নি।

এখন সূর্যকুমার যাদবের অধিনায়কত্বেও সঞ্জু স্যামসনের পক্ষে প্রত্যাশিত সুযোগ পাওয়া অসম্ভব বলে মনে হচ্ছে। কারণ শ্রীলঙ্কা সফরে ৩টি T20 ম্যাচ রয়েছে, যেটিতে শুধুমাত্র ঋষভ পন্থের (Rishabh Pant) খেলার সম্ভাবনা রয়েছে। গত ৩ বছর থেকে সঞ্জু স্যামসনের সঙ্গে একটি মজার তথ্য জড়িয়ে আছে।

যখন ICC ওডিআই টুর্নামেন্ট আসে, তখন তাকে T20-র দিকে ঠেলে দেওয়া হয়। উদাহরণস্বরূপ, সঞ্জু স্যামসন শেষ ৫টি ওয়ানডে ইনিংসে ৪৫-এর গড়ে ১৮০ রান করেছেন। তাছাড়া শেষ ইনিংসে তিনি দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজের ফাইনালেও সেঞ্চুরি করেছিলেন। তা সত্ত্বেও ওয়ানডে থেকে বাদ পড়েন তিনি।

আরও পড়ুন। Team India: ভারত-বাংলাদেশের সিরিজে বড় বাজি খেলবেন গৌতম গম্ভীর, হার্দিক-শিবমের জায়গায় দলে প্রবেশ করবেন KKR-এর এই দুই ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.