আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Samit Dravid: রাহুল দ্রাবিড়ের ছেলেকে বড় উপহার দিলেন BCCI নির্বাচকরা, আসন্ন সিরিজেই করতে চলেছেন অভিষেক !!

Published on:

WhatsApp Group Join Now

Samit Dravid: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন প্রাক্তন ক্রিকেটার রাহুল দ্রাবিড়। ভারতের হয়ে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন তিনি। এ কারণেই তাকে ক্রিকেট জগতে ‘দ্য ওয়াল’ও বলা হয়। তার সবচেয়ে বড় শক্তি ছিল তার স্থায়িত্ব এবং চাপের পরিস্থিতিতে দলের জন্য দুর্দান্ত ব্যাটিং করার ক্ষমতা। এখন তার ছেলে সমিত দ্রাবিড়ের কাছ থেকেও এখন একই ধরনের পারফরম্যান্স আশা করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সমিত দ্রাবিড়কে (Samit Dravid) দলে অন্তর্ভুক্ত করে তাঁকে বড় উপহার দিয়েছেন ভারতীয় নির্বাচকরা। আসলে, ভারতীয় তরুণ খেলোয়াড়দের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই ও টেস্ট ফরম্যাটের সিরিজ খেলতে হবে। দুই দলের মধ্যে একদিনের ও চার দিনের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। আজ ৩১ আগস্ট অর্থাৎ শনিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ BCCI এই মাল্টি ফরম্যাট সিরিজের জন্য দল ঘোষণা করেছে।

এই সিরিজে অনেক তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছে। তবে সবচেয়ে বেশি শিরোনামে থাকা খেলোয়াড় রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড় (Samit Dravid)। ভারতের প্রাক্তন হেড কোচের ছেলেকে দলে অন্তর্ভুক্ত করে বড় উপহার দিয়েছেন নির্বাচকরা। ১৮ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান সামিত দ্রাবিড় ওডিআই এবং টেস্ট সিরিজের জন্য নির্বাচিত হয়েছেন।

Samit Dravid
Samit Dravid

ব্যাটিং ও বোলিংয়ে অবদান রাখার ক্ষমতা আছে তার। তিনি মিডল অর্ডারে ব্যাটিং করতে সক্ষম। এছাড়া সমিত (Samit Dravid) মাঝারি গতিতে বোলিং করেন। যদিও ঘরোয়া ক্রিকেটে এখনও তার অভিষেক হয়নি। যাইহোক, কোচবিহার ট্রফি ২০২৩-২৪ চলাকালীন, তিনি ৮ ম্যাচে ৩৬২ রান করেছিলেন। এছাড়া কর্ণাটকের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সমিত দ্রাবিড় (Samit Dravid)।

ওডিআই সিরিজের স্কোয়াড: রুদ্র প্যাটেল (VC), সাহিল পারখ, কার্তিকেয় কেপি, মোহাম্মদ আমান (C), কিরণ চোরমলে, অভিজ্ঞান কুন্ডু (WK) , হরবংশ সিং পাঙ্গালিয়া (WK), সমিত দ্রাবিড়, যুধাজিৎ গুহ, সমর্থ এন, নিখিল কুমার, চেতন শর্মা, হার্দিক রাজ, রোহিত রাজাওয়াত, মোহাম্মদ আনান।

চার দিনের সিরিজের জন্য স্কোয়াড: বৈভব সূর্যবংশী, নিত্য পান্ড্য, বিহান মালহোত্রা (VC ), সোহম পাটবর্ধন (C), কার্তিকেয়া কেপি, সমিত দ্রাবিড়, অভিজ্ঞান কুন্ডু (WK), হরবংশ সিং পাঙ্গালিয়া (WK), চেতন শর্মা, সমর্থ এন, আদিত্য রাওয়াত, নিখিল কুমার, অনমলজিত সিং, আদিত্য সিং, মোহাম্মদ আনান।

আরও পড়ুন। Samit Dravid: সেহবাগের মতো বড় বড় ছক্কা হাঁকাচ্ছেন দ্রাবিড় পুত্র, মাত্র একটা ছক্কা মেরেই করলেন খ্যাতি অর্জন !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.