আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: দুর্দান্ত পারফরমেন্স সত্ত্বেও ২৩ বছর বয়সী এই তরুণ খেলোয়াড়কে দলে সুযোগ দিচ্ছেন না গম্ভীর, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) আমলে অনেক খেলোয়াড়ের ভাগ্যের উন্নতি হয়েছে। রিয়ান পরাগের মতো খেলোয়াড়রা ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে একটানা সুযোগ পেতে পারেন। যেখানে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে বিশেষ কিছু দেখাতে পারেননি তিনি। তবে, একজন তরুণ খেলোয়াড় দুর্দান্ত ব্যাটিং করা সত্ত্বেও ভারতীয় দলে চান্স পাচ্ছেন না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে টিম ইন্ডিয়ার (Team India) তরুণ খেলোয়াড় সাই সুদর্শন (Sai Sudharsan) গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআইতে অভিষেকের সুযোগ পেয়েছিলেন। এই সিরিজে সাই সুদর্শনের ভালো পারফরমেন্স দেখা গিয়েছিল। প্রথম ম্যাচে ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এদিকে চলতি বছরের জুন মাসে টিম ইন্ডিয়ার (Team India) নতুন প্রধান কোচ হয়েছেন গৌতম গম্ভীর।

গম্ভীরের মেয়াদে তরুণ খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন। কিন্তু, সাই সুদর্শনকে সুযোগ দেওয়া হচ্ছে না। এর পিছনে কারণ হতে পারে ভারতীয় দলে ইতিমধ্যেই উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে রোহিত, জয়সওয়াল, গিল, গায়কওয়াদের মতো খেলোয়াড় রয়েছে। এমন পরিস্থিতিতে সাই সুদর্শনকে ভারতীয় দলে (Team India) অন্তর্ভুক্ত করা গৌতম গম্ভীরের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

Sai Sudharsan, Team India
Sai Sudharsan

গত ৩০ জুলাই তামিলনাড়ু প্রিমিয়ার লিগে কোয়ালিফায়ার-১ খেলা হয়েছিল iDream তিরুপুর তামিল হান্স এবং লাইকা কোভাই কিংসের মধ্যে। যেখানে সাই সুদর্শন (Sai Sudharsan) কোভাই কিংসের প্রতিনিধিত্ব করছিলেন। গুরুত্বপূর্ণ এই ম্যাচে সুদর্শন ভালো পারফরমেন্স দেখিয়েছিলেন। মাত্র ৫৬ বলে ১২৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি।

তার ইনিংসে দেখা গেছে ৯টি চার ও ৯টি ছক্কা। কোভাই কিংস ৭ উইকেট ও ৭ রানে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচে জয়ের নায়ক ছিলেন সুদর্শন (Sai Sudharsan)। যার জন্য ম্যান অব দ্য ম্যাচের খেতাবও পান তিনি। এরপরও জিম্বাবুয়ের বিপক্ষে তার সুদর্শন নির্বাচন হয়নি। সেইজন্য ভক্তরা তাদের বিরক্তিও প্রকাশ করেছিলেন।

২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজে সাই সুদর্শনের অভিষেক হয়। এই সিরিজে অধিনায়কত্ব সামলাচ্ছিলেন কেএল রাহুল। তার অধিনায়কত্বে ৩ ম্যাচেই খেলার সুযোগ পান সুদর্শন। তিনি এই সুযোগের পুরো সদ্ব্যবহার করেন এবং ৩ ম্যাচে ৬৩.৫০ গড়ে ১২৭ রান করেন। এই সময়ে তার ব্যাট থেকে দুটি ব্যাক টু ব্যাক ফিফটিও দেখা গেছে।

আরও পড়ুন। Team India: ৩০১ উইকেট নেওয়া সত্ত্বেও T20 বিশ্বকাপে এই অভিজ্ঞ বোলারকে সুযোগ দেননি রোহিত-গম্ভীর, খুব শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

 

About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.