আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sachin Tendulkar: মাস্টার ব্লাস্টারের একটা বাঁ হাতের ছক্কাই আতঙ্ক ছড়িয়ে ছিল ইংল্যান্ডে, জেনে নিন বিস্তারিত !!

Published on:

WhatsApp Group Join Now

‘ক্রিকেটের ঈশ্বর’ নামে পরিচিত ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) ক্রিকেট মাঠ সম্পর্কিত অনেক গল্প রয়েছে। ক্রিকেটে তিনি যে অর্জন করেছেন তা তুলনাহীন। এই মহান ডানহাতি ব্যাটসম্যানের নামে অনেক ক্রিকেট রেকর্ড রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

খুব কম লোকই জানেন যে বিশ্বের একমাত্র ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার যিনি ১০০ সেঞ্চুরি করেছেন, তিনিও বাঁ হাত দিয়ে ব্যাটিং করেছেন এবং শুধু ব্যাটিংই করেননি, তিনি ৬টি ছক্কা মেরেছেন এবং আরও কী, বিশ্বকাপ চলাকালীন।

আসলে, ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের সময় শচীন টেন্ডুলকারকে বাঁ হাতে ব্যাট করতে দেখা গিয়েছিল। জয় দিয়ে এই টুর্নামেন্ট শুরু করেছে ভারত। প্রথম ম্যাচে বাংলাদেশকে ৮৭ রানে বিধ্বস্ত করে।

দ্বিতীয় ম্যাচের আগে অনুশীলনের সময় শচীন টেন্ডুলকার লেফটী ব্যাটিং শুরু করলে সবাইকে অবাক করে দেন। সবাই অবাক হয়ে দেখল কি হচ্ছে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টেন্ডুলকার তার বাম হাতে ব্যাট করেছেন। শুধু ব্যাটিং নয়, একটানা ছক্কা মারতে থাকেন।

Sachin Tendulkar
Sachin Tendulkar

বাঁহাতি ব্যাট করা টেন্ডুলকার কিছু সতীর্থ এবং স্থানীয় বোলারদের মুখোমুখি হয়েছিলেন। এমনকি তিনি গ্লাভসও পরেছিলেন না, যখন অন্যান্য ব্যাটসম্যানরা তাদের ক্রিকেট গিয়ার পরেছিলেন। টেন্ডুলকার যখন প্রথম বলটি মোকাবেলা করেন, তখন এটি দেখার মতো ছিল।

বাঁ হাতে ব্যাট ধরে শচীন প্রথম বলটি বাউন্ডারির বাইরে পাঠান। এটা একটা ছক্কা ছিল। এখানেই থেমে থাকেননি টেন্ডুলকার, শুরু করলেন ছক্কার কারবার। ৮ বল মোকাবেলা করে টেন্ডুলকার ৬টি বল সরাসরি স্ট্যান্ডে পাঠান।

শচীন টেন্ডুলকার (Sachin Tendulkar) বাম হাতে ব্যাট করা খবরের শিরোনাম হয়ে ওঠে এবং ইংল্যান্ড দল যখন এটি দেখে, তখন তাদের শিবিরে আলোড়ন সৃষ্টি হয়। কারণ ভারতের পরের ম্যাচটি ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে।

ইংল্যান্ডের খেলোয়াড় এবং কোচিং স্টাফরা বাম হাতে ছক্কা মারা শচীন টেন্ডুলকার ম্যাচেও এভাবে ব্যাটিং শুরু করলে কীভাবে আউট হবেন তা জানার চেষ্টা শুরু করেন। যদিও বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ডের ম্যাচ টাই ছিল। এই ম্যাচে ১২০ রানের বড় সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন টেন্ডুলকার।

আরও পড়ুন। Sachin Tendulkar: পেটে ব্যথা সত্ত্বেও অন্তর্বাসে টিস্যু পেপার পরে টানা ৩ ঘন্টা ব্যাটিং করে ইতিহাস তৈরি করেছিলেন সচিন, জেনে নিন বিস্তারিত !!
About Author

Leave a Comment

2.