আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shubman Gill: শচীনের মতো ক্লাস থাকলেও শুভমান গিলের এই প্রতিদ্বন্দ্বীকে কখনোই দলে চান্স দেবেন না গম্ভীর, শীঘ্রই শেষ হবে ক্যারিয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দলের হেড কোচের দায়িত্বে আছেন গৌতম গম্ভীর। তাঁর কোচ হওয়ার পর, BCCI সম্প্রতি শুভমান গিলকে (Shubman Gill) সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক করেছে। ওয়ানডে ক্রিকেটে তার পারফরম্যান্স ভালো হওয়া সত্ত্বেও T20 ক্রিকেটে তার পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু তা সত্ত্বেও গিলকে (Shubman Gill) এই দায়িত্ব দেওয়া হয়েছে। গিলের প্রতিপক্ষ হিসাবে অন্য একজন ওপেনার আছেন যার T20-তে পারফরম্যান্স গিলের তুলনায় অনেক ভালো এবং তাকে প্রাক্তন মহান ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সাথে তুলনা করা হয়।

কিন্তু তাকে উপেক্ষা করা হচ্ছে এবং ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই কম। T20-তে শুভমান গিলের (Shubman Gill) পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। গিল নিজেও একথা মেনে নিয়েছেন। জিম্বাবুয়ে সফরে তার অধিনায়কত্বের সময়, তিনি স্বীকার করেছিলেন যে তার সেরা হওয়া উচিত নয়।

আসলে তিনি হলেন ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)। T20 ক্রিকেটে রুতুরাজের ক্যারিয়ার খুব উজ্জ্বল। কিন্তু তাকে উপেক্ষা করা হয়েছে। জিম্বাবুয়ে সফরে সুযোগ পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে দুধে মাছির মতো ছিটকে দেওয়া হয় তাকে।

Shubman Gill And Ruturaj Gaikwad
Shubman Gill And Ruturaj Gaikwad

T20-তে রুতুরাজের দুর্দান্ত পারফরম্যান্স তার র‌্যাঙ্কিং থেকেই অনুমান করা যায়। রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) সাম্প্রতিক ICC T20 র‌্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে রয়েছেন। তিনি ৬৬৪ পয়েন্ট নিয়ে এই অবস্থান অর্জন করেছেন। অন্যদিকে শুভমান গিল (Shubman Gill) T20 র‍্যাঙ্কিংয়ে ২১তম স্থানে রয়েছন।

রুতুরাজ সূর্যকুমার যাদব এবং যশস্বী জয়সওয়ালের পর তৃতীয় খেলোয়াড় যিনি T20 র‌্যাঙ্কিংয়ে শীর্ষ র‌্যাঙ্কিং দখল করেছেন। শুধু র‌্যাঙ্কিংই নয়, অভিজ্ঞ এবং ধারাভাষ্যকার নভজ্যোত সিং সিন্ধুও গায়কওয়াড়ের শটকে শচীন টেন্ডুলকারের শটের সঙ্গে তুলনা করেছেন। কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে উপেক্ষা করছেন।

এর পেছনে নির্বাচকদের আসল উদ্দেশ্য কী সে বিষয়ে এখনই কিছু বলা কঠিন। তবে মহারাষ্ট্রের এই খেলোয়াড়ের ভবিষ্যতে ভারতীয় দলে ফিরে আসার কোনো সম্ভাবনা নেই। শুভমান গিলকে সহ-অধিনায়কত্ব দেওয়ার পর এমনই জল্পনা চলছে।

টিম ইন্ডিয়ার হয়ে এখনও পর্যন্ত ২২ টি T20 ম্যাচ খেলেছেন রুতুরাজ। এই সময়ের মধ্যে তিনি ৬৩৩ রান করেছেন। ভারতের হয়ে ১টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। গায়কওয়াড় টিম ইন্ডিয়ার হয়ে ৬টি ওডিআই ম্যাচও খেলেছেন। এই সময়ে তিনি একটি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Shubman Gill: আসন্ন IPL-এর আগেই বড় ধাক্কা খেলো গুজরাট টাইটান্স, GT ছেড়ে এই দলে যোগ দিতে চলেছেন শুভমান গিল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.