আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: বার বার একই ভুল করে T20 বিশ্বকাপে লজ্জাজনক রেকর্ডের হ্যাটট্রিক করলেন রোহিত শর্মা !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া বার্বাডোসে আফগানিস্তানের বিরুদ্ধে T20 বিশ্বকাপ ২০২৪-এর সুপার ৮ পর্বের প্রথম ম্যাচে ৪৭ রানে জয়লাভ করে ভারত। এই ম্যাচে টিম ইন্ডিয়া টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও শুরুটা ভালো হয়নি তাদের। আরও একবার সস্তায় প্যাভিলিয়নে ফেরেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই উইকেটে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নামে একটি বিব্রতকর হ্যাটট্রিকও রেকর্ড করা হয়েছে। আফগানিস্তানের বিরুদ্ধে টস জিতে প্রথমে ব্যাট করতে আসা টিম ইন্ডিয়া তৃতীয় ওভারে রোহিত শর্মার (Rohit Sharma) উইকেটের সঙ্গে প্রথম ধাক্কা খায়। ১৩ বলে ১টি চারের সাহায্যে মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন হিটম্যান।

ফজলহক ফারুকী (Fazalhaq Farooqi) তাকে তার শিকারে পরিণত করেন। এই উইকেটের মাধ্যমে, রোহিতের (Rohit Sharma) সবচেয়ে বড় দুর্বলতা প্রকাশ পেয়েছে এবং একটি বিব্রতকর হ্যাটট্রিকও তার নামে নিবন্ধিত হয়েছে। বাঁহাতি বোলারদের বিরুদ্ধে ক্রমাগত উইকেট হারাচ্ছেন তিনি।

আসলে, আফগানিস্তানের বিরুদ্ধে ফজলহক ফারুকীর (Fazalhaq Farooqi) বিরুদ্ধে আউট হওয়ার সাথে সাথেই T20 বিশ্বকাপে বাঁহাতি ফাস্ট বোলারদের বিরুদ্ধে আউটের হ্যাটট্রিক করেছেন রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে শাহীন আফ্রিদির (Shaheen Afridi) হাতে উইকেট তুলে দেন রোহিত (Rohit Sharma)।

তাছাড়া, আমেরিকার বিপক্ষে তিনি তার উইকেট সৌরভ নেত্রভালকরকে (Saurabh Netravalkar) দিয়েছিলেন এবং এখন আফগানিস্তানের বিপক্ষে তিনি ফজলহক ফারুকীর সামনে আত্মসমর্পণ করেছেন। এই নিয়ে T20 আন্তর্জাতিকে ২৪তম বার বাঁহাতি ফাস্ট বোলারের বিরুদ্ধে আউট হলেন হিটম্যান।

Rohit Sharma
Rohit Sharma

একটি খারাপ শুরু সত্ত্বেও, ভারত প্রথমে ব্যাট করে এবং ২০ ওভারে ১৮১/৮ রানের বড় স্কোর করে। সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ২৮ বলে ৫ চার ও ৩ ছক্কার সাহায্যে ৫৩ রানের হাফ সেঞ্চুরি করেন। তিনি ছাড়াও ২৪ বলে ৩২ রানের মূল্যবান ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

আফগানিস্তানের পক্ষে অধিনায়ক রাশিদ খান (Rashid Khan) ও ফজলহক ফারুকি ৩টি করে উইকেট নেন এবং নবীন উল হকও ১টি উইকেট নেন। একই সঙ্গে লক্ষ্য তাড়া করতে গিয়ে শুরুটা ভালো হয়নি আফগানিস্তানের। মাত্র ২৩ রানে তাদের ৩ উইকেট হারিয়েছিল আফগান দল।

আফগানিস্তানের হয়ে সবথেকে বেশি রান করেন আজমাতুল্লাহ ওমারজাই (Azmatullah Omarzai)। তিনি ২০ বলে ২৬ রান করতে সক্ষম হন। অন্যদিকে ভারতীয় বোলারদের মধ্যে ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩টি উইকেট নেন জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব ৩২ রান দিয়ে ২টি উইকেট এবং আর্শদীপ সিং ৩৬ রানের বিনিময়ে ৩টি উইকেট অর্জন করেন।

জাদেজা ও অক্ষর প্যাটেল ১টি করে উইকেট নিয়েছিলেন। তবে এই ম্যাচে হার্দিক পান্ডিয়া কোনো উইকেট নিতে পারেননি। অবশেষে নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৩৬ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। আর ভারত এই ম্যাচে ৪৭ রানের বড় জয় অর্জন করে।

আরও পড়ুন। Rohit Sharma: “এবার করে দেখাবে আমার…” T20 বিশ্বকাপের আগে অধিনায়ক রোহিত শর্মাকে নিয়ে বড় বিবৃতি দিলেন সৌরভ গাঙ্গুলী !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.