আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: অধিনায়কের পদ থেকে বাদ পড়লেন রোহিত শর্মা, জিম্বাবুয়ের সফরে এই খেলোয়াড়কে অধিনায়ক পদে নিযুক্ত করল বিসিসিআই !!

Updated on:

WhatsApp Group Join Now

বিশ্বকাপের পরে ভারতীয় দল (Team India) যাবে জিম্বাবুয়ের (IND vs ZIM) সফরে। টিম ইন্ডিয়া বর্তমানে আমেরিকা সফরে রয়েছে, যেখানে তারা T20 বিশ্বকাপ খেলছে। এর পর ভারতকে চলে যেতে হবে জিম্বাবুয়ে সফরে। এখানে স্বাগতিকদের সঙ্গে পাঁচ ম্যাচের T20 সিরিজে অংশ নেবে ভারতীয় দল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের জন্য ভারতীয় দলে কোন খেলোয়াড়দের বেছে নেওয়া হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত এবং জিম্বাবুয়ে সিরিজ শুরু হবে ৬ জুলাই থেকে। জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলের দিকে তাকালে দেখা যাবে, IPL এবং ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করা বেশিরভাগ খেলোয়াড় এই সফরে সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

সম্প্রতি এই ধরনের মিডিয়া রিপোর্ট বেরিয়েছিল যে রিয়ান পরাগ (Riyan Parag) এবং ভেঙ্কটেশ আইয়ারকে (Venketesh Iyer) জিম্বাবুয়ে সফরের জন্য বেছে নেওয়া হতে পারে। IPL-এ রিয়ান ও আইয়ারের পারফরম্যান্স ছিল চমৎকার। রিয়ান ১৫টি ম্যাচে ৫০০ রান করেছেন।

আইয়ার ১৪টি ম্যাচে ৩১২ রান করেন এবং কলকাতা নাইট রাইডার্সকে (KKR) চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। রিয়ান পরাগ ও আইয়ার দুজনেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নিজেদের সেরা পারফরম্যান্স প্রমাণ করতে পারেন।একইভাবে, IPL-এ ভাল পারফরম্যান্সকারী কিছু খেলোয়াড়কেও ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের জন্য নির্বাচন করা যেতে পারে।

Shubman Gill, Ind Vs Zim, Team India
Shubman Gill

এর মধ্যে রয়েছে মায়াঙ্ক যাদব (Mayank Yadav) , হর্ষিত রানা (Harsit Rana) , শশাঙ্ক সিং (Shasank Singh) , অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং আশুতোষ শর্মার (Asutosh Sharma) নাম।

এই সমস্ত খেলোয়াড়রা তাদের পারফরম্যান্স দিয়ে নির্বাচকদের মুগ্ধ করেছিলেন। অধিনায়কত্বের কথা বলতে গেলে জিম্বাবুয়ে সিরিজের দায়িত্ব পেতে পারেন শুভমান গিল (Shubman Gill) ।

এটা লক্ষণীয় যে রোহিত শর্মা (Rohit Sharma) জিম্বাবুয়ের বিরুদ্ধে বিশ্রাম দিতে পারেন (IND vs ZIM)। হার্দিক পান্ডিয়াও কাজের চাপ ব্যবস্থাপনার কারণে জিম্বাবুয়ে সফরের বাইরে থাকতে পারেন।

এমতাবস্থায় শুভমান গিল (Shubman Gill) অধিনায়ক হওয়ার শক্তিশালী দাবিদার, যিনি জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে পারেন। গিল এই বছর IPL ২০২৪-এ গুজরাট টাইটান্সের (GT) অধিনায়কত্বও গ্রহণ করেছে। কিন্তু তার দলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। তবে দিল ভবিষ্যতে অধিনায়কত্ব পেতে পারে।

জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতীয় দলের (Team India) সম্ভাব্য দল শুভমান গিল (অধিনায়ক), অভিষেক শর্মা, রুতুরাজ গায়কওয়াড়, রিয়ান পরাগ, ইশান কিশান (উইকেটরক্ষক), শশাঙ্ক সিং, আশুতোষ শর্মা, রিংকু সিং, শিবম দুবে, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, আভেশ খান, মুকেশ কুমার, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী।

আরও পড়ুন। Team India: বিশ্বকাপের মঞ্চে ঘটলো এই কাকতালীয় ঘটনা, বৃষ্টির হাত ধরেই রোহিতের হাতে উঠতে চলেছে দ্বিতীয় ট্রফি !!
About Author

Leave a Comment

2.