আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরই বাদ পড়বেন রোহিত শর্মা, নতুন অধিনায়ক হবেন এই ফ্লপ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে। মেগা ইভেন্টের আয়োজন করছে পাকিস্তান। ৭ বছর পর এই ট্রফির আয়োজন করা হবে। এর আগে ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতে টুর্নামেন্টটি খেলা হয়েছিল। মনে করা হচ্ছে এই টুর্নামেন্টই হবে রোহিত শর্মার (Rohit Sharma) জন্য শেষ। চ্যাম্পিয়ন্স ট্রফির পর তিনি অধিনায়কত্ব থেকে পদত্যাগ করবেন। রোহিতের জায়গায় একজন খেলোয়াড়কে অধিনায়ক করা যেতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক, রোহিত শর্মা টি-টোয়েন্টি পেশাদারদের থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এখন মনে করা হচ্ছে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর তিনি ওডিআই ফরম্যাট থেকে অবসর নিতে পারেন।এমতাবস্থায় তার জায়গায় কাকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেবে বোর্ড প্রশ্ন। এমন পরিস্থিতিতে শুভমন গিলই পরবর্তী অধিনায়ক হতে পারেন বলে মনে করা হচ্ছে। তাকে ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক করা যেতে পারে।

Rohit Sharma
Rohit Sharma

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ২০২৪ সালে গিলকে অধিনায়ক হিসাবে বিবেচনা করেছে। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে অধিনায়ক করা হয়।এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে তাকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। যেখানে দলে অনেক সিনিয়র খেলোয়াড় ছিলেন। তা সত্ত্বেও গিলের প্রতি আস্থা প্রকাশ করেছিল বোর্ড। এমন পরিস্থিতিতে বলা যায় গিলই হতে পারেন ভারতের পরবর্তী অধিনায়ক।

বহু ভারতীয় খেলোয়াড় দলীপ ট্রফি ২০২৪-এ অংশগ্রহণ করবেন। যেখানে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে শুভমন গিলকে। তাকে দল A-এর অধিনায়ক করা হয়েছে, যখন এই দলে কেএল রাহুল, মায়াঙ্ক আগরওয়াল এবং কুলদীপ যাদবের মতো সিনিয়র খেলোয়াড়রা রয়েছেন।এমতাবস্থায় বিসিসিআই-এর কৌশল থেকেই বোঝা যাচ্ছে তাঁকে অধিনায়ক হিসেবে তৈরি করা হচ্ছে।

আরও পড়ুন। Rohit Sharma: টানা ১১ বছর MI-তে খেলে একঘেঁয়েমি অনুভব করছেন হিটম্যান, আসন্ন IPL-এ এই দলের হয়ে করবেন অভিষেক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.