আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: T20 বিশ্বকাপ জেতার পর রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গাঙ্গুলী !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতের অধিনায়ক হিসেবে নিজের প্রথম ICC ট্রফি জয়ের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma), প্রায় ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার এবং এক বছরে তৃতীয়বার এমন করার সুযোগ পেয়েছেন তিনি। ফলাফলগুলি একজন বিশ্বমানের নেতা হিসাবে তার দক্ষতার প্রমাণ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL- সর্বাধিক ৫ বার তাঁর নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স দল। প্রায়শই তার শান্ত আচার-আচরণ বিভ্রান্ত হন। পূর্বসূরি বিরাট কোহলির (Virat Kohli) প্রাণবন্ত মনোভাবের সামনে তার শান্ত আচরণ তাঁকে একজন অলস ক্রিকেটার হিসেবে সবার সামনে তুলে ধরে।

যাইহোক, রোহিত (Rohit Sharma) একজন চৌকস কৌশলী এবং ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) প্রকাশ করেছেন যে, কীভাবে রোহিত দলের অন্য কারও চেয়ে খেলার জন্য কৌশল এবং পরিকল্পনা তৈরিতে বেশি সময় ব্যয় করেন।

হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma), আধুনিক দিনের ব্যাটিং গ্রেট, তার নেতৃত্বের গুণাবলীর জন্যও সর্বজন পরিচিত তিনি। কিন্তু ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) প্রকাশ করেছেন যে এমন একটি সময় ছিল যখন অভিজ্ঞ রোহিত শর্মা আন্তর্জাতিক স্তরে নেতৃত্ব দিতে চাননি।

সংবাদ সংস্থা PTI-কে সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) বলেছেন,“সে (রোহিত) দুটি বিশ্বকাপ ফাইনাল খেলেছে যেখানে সে অপরাজিত থেকে ফাইনালে উঠেছে। এটি তার অধিনায়কত্ব এবং নেতৃত্বের গুণমানের কথা বলে। আর আমি বিস্মিত নই কারণ, আমি যখন BCCI সভাপতি ছিলাম তখন তিনি অধিনায়ক হয়েছিলেন যখন বিরাট আর ভারতকে অধিনায়ক করতে চাননি।”

Rohit Sharma
Rohit Sharma

সৌরভ যোগ করেন,“তাকে অধিনায়ক করতে অনেক সময় লেগেছে কারণ সে অধিনায়কের জন্য প্রস্তুত ছিল না। তাকে অধিনায়ক করার জন্য আমাদের সবার কাছ থেকে অনেক চাপ সহ্য করেছে রোহিত এবং আমি তার অধীনে ভারতীয় ক্রিকেটের অগ্রগতি দেখে খুব খুশি।”

গাঙ্গুলী এই সত্যটি উল্লেখ করেছেন যে অধিনায়ক হিসাবে রোহিতের পাঁচটি IPL শিরোপা রয়েছে এবং IPL টুর্নামেন্ট জেতার জন্য একটি T20 বিশ্বকাপের তুলনায় আরও বেশি ম্যাচ জিততে হবে, যা তাঁর অধিনায়কত্বে সম্ভব হয়েছে।

সৌরভ বলেন,“আমি রোহিত শর্মার জন্য খুব খুশি। জীবন একটা পূর্ণ বৃত্ত। ছয় মাস আগে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কও ছিলেন না এবং এখন সেই একই ব্যক্তি অপরাজিত থেকে ভারতকে বিশ্বকাপ ফাইনালে নিয়ে যাচ্ছেন।”

সৌরভ আরও বলেন,“রোহিতের পাঁচটি IPL শিরোপা জেতার রেকর্ড রয়েছে, যা একটি বিশাল অর্জন। কখনও কখনও IPL জেতা আরও কঠিন। আমাকে ভুল উদ্ধৃত করবেন না, আমি বলছি না IPL আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে ভালো কিন্তু একটি IPL জিততে হলে আপনাকে ১৬-১৭ (১২-১৩) ম্যাচ জিততে হবে; এখানে আপনাকে একটি বিশ্বকাপ জিততে ৮-৯ ম্যাচ জিততে হবে। বিশ্বকাপ জেতার মধ্যে সম্মান বেশি, এবং আমি আশা করি রোহিত আগামীকাল তা করবে।”

তবে বর্তমানে ২০২৪-এর T20 বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ৭টি ম্যাচে ৪১.৩৩ গড়ে ২৪৮ রান করেছেন। আজ ফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। যদি এই ম্যাচে ভারত জিতে যায় তবে রোহিত শর্মার (Rohit Sharma) কাছে এটি এক অনন্য কীর্তি হিসেবে নির্বাচিত হবে।

আরও পড়ুন। Rohit Sharma: নতুন ইতিহাস গড়লেন হিটম্যান, অনায়াসে ক্রিস গেইলের রেকর্ড ভেঙে প্রবেশ করলেন কোহলি ও ধোনির ক্লাবে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.