আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: শত্রুতার জেরেই এই ভয়ঙ্কর ব্যাটসম্যানের ক্যারিয়ার নষ্ট করেছেন রোহিত শর্মা, সুযোগ দেননি T20 বিশ্বকাপেও !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া বর্তমানে আমেরিকায় রয়েছে, যেখানে তারা 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) খেলছে । ভারত এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলে দুটি ম্যাচেই জিতেছে। এখন 12 জুন আমেরিকার বিরুদ্ধে খেলতে যাচ্ছে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল। তবে সবার আগে তার বিরুদ্ধে টিম ইন্ডিয়ার প্রতিভাবান খেলোয়াড়কে নষ্ট করার অভিযোগ আনা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কারণ এখন পর্যন্ত দুটি ম্যাচেই সুযোগ পাননি তিনি। ভবিষ্যতে এই প্রতিভাবান খেলোয়াড়কে ভারতীয় টিম ম্যানেজমেন্ট খুব কমই সুযোগ দেবে এমন সম্ভাবনা রয়েছে। এখনও পর্যন্ত রোহিত শর্মার নেতৃত্বাধীন দল দুটি ম্যাচ খেলেছে, সঞ্জু স্যামসনকে দুটি ম্যাচেই সুযোগ দেওয়া হয়নি।জানা গেছে, টিম ইন্ডিয়াতে উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন সঞ্জু।

তবে এখন পর্যন্ত খেলা দুটি ম্যাচেই উইকেটরক্ষক হিসেবে ঋষভকে প্রাধান্য দেওয়া হয়েছে।ভবিষ্যতেও পন্তকে উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে। এমনটা হলে আবারও অবহেলার শিকার হবেন স্যামসন।এটিই প্রথম নয় যে তার প্রতি বৈষম্য করা হয়েছে, টিম ইন্ডিয়াতে প্রায়শই তার সাথে এমন আচরণ করা হয়।

জানা যায়, রোহিত শর্মার নেতৃত্বাধীন দলে সঞ্জু স্যামসনকে কখনই প্রথম অগ্রাধিকার দেওয়া হয় না।স্কোয়াডে সুযোগ পেলেও প্লেয়িং ইলেভেনে রাখা হয়নি। প্লেয়িং 11-এ সুযোগ পেলেও তার ব্যাটিং পজিশন স্থায়ী হয় না।তারপর এক-দুই ম্যাচের পর তাকে সরিয়ে দেওয়া হয়। দীর্ঘদিন ধরেই তাদের সঙ্গে এ ঘটনা চলে আসছে।

T20 World Cup 2024, Sanju Samson
Sanju Samson

বর্তমান পরিস্থিতি দেখে এবারও মনে হচ্ছে টিম ইন্ডিয়াতে বিশ্বকাপে (T20 World Cup 2024) অন্তত একটি ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি।আশ্চর্যের বিষয় হল তাকে ভারতীয় ক্রিকেট দলের সদস্য করা হয় তখনই যখন কোনো খেলোয়াড় আহত হয় বা কাউকে পাওয়া যায় না।তবে, সঞ্জু সেই প্রতিভাবান খেলোয়াড়দের মধ্যে একজন যারা স্থায়ী জায়গা পেলে অন্য অনেককে প্রতিস্থাপন করতে পারে।

এটি লক্ষণীয় যে সঞ্জু স্যামসন আইপিএল 2024-এ যে ফর্মে ছিলেন তাতে দল উপকৃত হতে পারত। পাকিস্তানের বিপক্ষে জয় পেল ভারত।কিন্তু এই ম্যাচে ভারতের ব্যাটিং ছিল বেশ ফ্লপ। এমন পরিস্থিতিতে এই ম্যাচে ভারতের সঞ্জু খেলা উচিত ছিল। যাতে ব্যাটিং শক্তিশালী করা যায়।

এটি বলা হচ্ছে কারণ আইপিএলে সঞ্জুর পারফরম্যান্স দুর্দান্ত ছিল এবং যে ফর্মে তিনি ব্যাট করছেন তা বেশ দুর্দান্ত ছিল। আইপিএল 2024-এ কেরালার এই খেলোয়াড়ের পারফরম্যান্সের দিকে তাকাই, স্যামসন 15 ম্যাচে 531 রান করে আইপিএল 2024-এ দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

Read Also: T20 World Cup 2024: বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন শিবম দুবে, কোহলির পরম ভক্ত ছিনিয়ে নেবেন জায়গা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.