আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: বিরাট কোহলিকে পিছনে ফেলে নয়া মাইলফলক গড়লেন রোহিত শর্মা, ICC র‍্যাংকিংয়ে অর্জন করেছেন শীর্ষস্থান !!

Published on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: গতকাল শেষ হয়েছে ভারত বনাম শ্রীলঙ্কার ৩ ম্যাচের ওডিআই সিরিজ। সিরিজের শেষ ম্যাচে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচে ১১০ রানের ব্যবধানে ২৭ বছর পর ভারতকে ওডিআই সিরিজে পরাজিত করার কৃতিত্ব অর্জন করেছে শ্রীলঙ্কা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিপক্ষে T20 ও ওডিআই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ছাড়া আর কোনো ব্যাটসম্যানই ভালো পারফর্ম করতে পারেননি। প্রথম দুই ওয়ানডেতে হাফ সেঞ্চুরি করেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তবে বিরাট কোহলি এই সিরিজে ভালো খেলতে পারেননি। যার প্রভাব দেখা গেছে ICC র‌্যাঙ্কিংয়ে।

আসলে, টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) সর্বশেষ ICC ওডিআই র‌্যাঙ্কিংয়ে সুবিধা পেয়েছেন। তৃতীয় স্থানে উঠে এসেছেন হিটম্যান রোহিত শর্মা। দুই ওয়ানডে ম্যাচে হাফ সেঞ্চুরি করে এই জায়গায় পৌঁছেছেন তিনি। এই সিরিজের আগে রোহিতের স্কোর ছিল ৭৪৬ কিন্তু এখন তা বেড়ে ৭৬৩ হয়েছে।

অন্যদিকে, এই সিরিজের পর ICC র‍্যাংকিংয়ে বিরাট কোহলির (Virat Kohli) অবস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। কোহলি প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। তৃতীয় স্থান থেকে চতুর্থ স্থানে নেমে এসেছেন তিনি। তার স্কোর ছিল ৭৬৮ যা নেমে এসেছে ৭৫২-এ। রোহিত শর্মা এবং বিরাট কোহলি ছাড়াও টিম ইন্ডিয়ার তরুণ ব্যাটসম্যান শুভমান গিল ওডিআই র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।

Rohit Sharma
Rohit Sharma

782 স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন শুভমান গিল (Shubman Gill)। তবে ICC ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে এখনও শীর্ষে রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম (Babar Azam)। তার ঝুলিতে রয়েছে ৮২৪ পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছেন গিল, যার পয়েন্ট ৭৮২।
এই সিরিজের আগে তার স্কোর ছিল ৮০১।

কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে তার পারফরম্যান্সও প্রত্যাশা অনুযায়ী হয়নি। পাঁচ নম্বরে রয়েছেন হ্যারি টেকটর, যার রয়েছে ৭৪৬ পয়েন্ট। এছাড়া, সর্বশেষ ICC ওডিআই র‌্যাঙ্কিংয়ে ক্ষতির মুখে পড়েছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) ও কেএল রাহুল (KL Rahul)। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ৪ ধাপ পিছিয়েছেন আইয়ার।

বর্তমানে তিনি ৬৭০ পয়েন্ট নিয়ে ১৬ তম অবস্থানে রয়েছেন শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer)। এর আগে তিনি ICC র‌্যাঙ্কিংয়ে ১২তম স্থানে ছিলেন। এদের ছাড়াও কেএল রাহুলও (KL Rahul) ২ ধাপ পিছিয়ে গেছেন। তিনি বর্তমানে ৬৫০ পয়েন্ট নিয়ে ২১তম অবস্থানে রয়েছেন।

আরও পড়ুন। Rohit Sharma: মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে রোহিত শর্মা, IPL 2025-এ অধিনায়ক হবেন এই ফ্র্যাঞ্চাইজির !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.