আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: হঠাৎ অবসরের সিদ্ধান্ত নিয়ে ভক্তদের বড় দুঃসংবাদ দিলেন হিটম্যান, টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক হতে চলেছেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

দীর্ঘ ১৭ বছর পর রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দ্বিতীয় ICC T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া। আর এই সাফল্যের পর, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা একযোগে T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা করেছেন। যার ফলে শক্তিশালী ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে T20 ফরম্যাটে ভারতীয় দলের নতুন অধিনায়ক হিসাবে নিয়োগ করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে খুব শীঘ্রই হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma) ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন, যার ফলস্বরূপ টিম ইন্ডিয়া নতুন অধিনায়ক পেতে পারে। সম্প্রতি T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়ে রোহিত শর্মা (Rohit Sharma) স্পষ্ট করে দিয়েছেন যে তিনি তার ক্যারিয়ারের শেষ পর্যায়ে রয়েছেন।

তবে ২০২৫ সালে ভারতকে দুটি বড় ICC ইভেন্ট খেলতে হবে। প্রথমটি হল চ্যাম্পিয়ন্স ট্রফি যা সম্ভবত ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে খেলা হবে। অন্যদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রের ফাইনাল জুনে খেলা হবে। এমতাবস্থায়, এই দুটি মেগা ইভেন্টের সাথেই রোহিত শর্মাও ওয়ানডে ও টেস্ট ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন।

Suryakumar Yadav And Rohit Sharma
Suryakumar Yadav And Rohit Sharma

T20 ফরম্যাটের জন্য সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক করা হয়েছে। আর ২০২৬ সালে অনুষ্ঠিত হবে T20 বিশ্বকাপ। এমতাবস্থায় সূর্যকুমার (Suryakumar Yadav) যদি চোট না পান, তবেই এই মেগা ইভেন্ট পর্যন্ত ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারবেন তিনি। একই সময়ে, ভারতে বিভক্ত অধিনায়কের কোনও ধারণা নেই।

তাই রোহিতের অবসরের পর শুধুমাত্র সূর্যকুমারকেই ওয়ানডে ফরম্যাটের অধিনায়কত্ব দেওয়া যেতে পারে। যদিও সূর্য এখনও টেস্ট ক্রিকেটে অভিষেক করেননি। তবে তাকে শীঘ্রই লাল বলের ক্রিকেটে একটি স্প্ল্যাশ করতে দেখা যাবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন হোম টেস্ট সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে যোগ দিতে পারেন স্কাই।

বাংলাদেশের পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষেও টেস্ট সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এমতাবস্থায় স্কাই এই টেস্ট সিরিজে ভালো পারফরম্যান্স দেখালে ৩ ফরম্যাটেই তাকে ভারতের অধিনায়ক ঘোষণা করা হতে পারে। তবে রোহিত শর্মার নেতৃত্বে সত্যিই সাফল্যের শীর্ষে পৌছেছে ভারতীয় ক্রিকেট। তাঁর নেতৃত্বেই ২০২৩-এ ওডিআই বিশ্বকাপের ফাইনাল আর ২০২৪-এ T20 বিশ্বকাপ ফাইনাল খেলেছে ভারত।

আরও পড়ুন। Rohit Sharma: বিরাট কোহলিকে পিছনে ফেলে নয়া মাইলফলক গড়লেন রোহিত শর্মা, ICC র‍্যাংকিংয়ে অর্জন করেছেন শীর্ষস্থান !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.