আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ধোনি-গাঙ্গুলীকে পিছনে ফেলে নতুন মাইলফলক গড়লেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে ২০২৪ সালের T20 বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল খেলা হয়েছে। এই ম্যাচে ইংল্যান্ড টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায়। তবে শুরুটা ভালো না হওয়া সত্ত্বেও ইংলিশ দলকে ৬৮ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচে সস্তায় প্যাভিলিয়নে ফেরেন অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) ও শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। কিন্তু এরই মধ্যে বড় রেকর্ড গড়লেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Roht Sharma)।

যদিও ভারত ইংল্যান্ডের বিপক্ষে শুরুতেই দুই উইকেট হারানো সত্ত্বেও, ভালো পারফরমেন্স করেছে টিম ইন্ডিয়া। ৮ম ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়া পর্যন্ত টিম ইন্ডিয়ার স্কোর ছিল ৬৫/২। তবে ২০ ওভার শেষে ইংল্যান্ডকে ১৭২ রানের লক্ষ্য দেয় ভারত। এর মধ্যে সবচেয়ে বড় অবদান অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma)।

তিনি ৩৯ বলে ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৫৭* রান করেছেন। এর মধ্য দিয়ে হিটম্যানের নামে একটি বড় রেকর্ড তৈরি হয়েছে। ভারতীয় অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) এবং সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) মতো কিংবদন্তিদের তালিকায় যোগ দিয়েছেন তিনি।

Rohit Sharma
Rohit Sharma

তিনি ৩৯ বলে ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৫৭* রান করেছেন। এর মধ্য দিয়ে হিটম্যানের নামে একটি বড় রেকর্ড তৈরি হয়েছে। ভারতীয় অধিনায়ক এমএস ধোনি (MS Dhoni) এবং সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) মতো কিংবদন্তিদের তালিকায় যোগ দিয়েছেন তিনি

অধিনায়ক হিসেবে ভারতের হয়ে ৫ হাজার রান পূর্ণ করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। তার আগে মাত্র চারজন কিংবদন্তি এই কীর্তি করতে পেরেছেন। শুধু তাই নয়, T20 বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি চার মেরেছেন এমন ব্যাটসম্যানও হয়েছেন হিটম্যান।

শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনেকে (Mahela Jayawardene) পেছনে ফেলে এই রেকর্ড গড়েছেন তিনি। তবে সব মিলিয়ে এবারের T20 বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা দুর্দান্ত পারফর্ম করেছেন।

T20 বিশ্বকাপ ২০২৪-এ এখনও পর্যন্ত খেলা ৭টি ম্যাচে ৪১.৩৩ গড়ে ২৪৮ রান করেছেন হিটম্যান। যার মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা ৪১ বলে ৯২ রানের ইনিংসটি সবথেকে দুর্ধর্ষ ইনিংস ছিল।

এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৫৮ টি T20 ম্যাচে ১৪০.৮ স্ট্রাইক রেটে এবং ৩২.২ গড়ে ৪২২২ রান করেছেন হিটম্যান রোহিত। এছাড়া ২৬২টি ওডিআই ম্যাচে ৪৯.১ গড়ে ১০৭০৯ রান করেছেন তিনি।

আরও পড়ুন। Rohit Sharma: “কোনো কমতি আছে নাহলে…” রোহিতের একেরপর এক ফ্লপ প্রদর্শন দেখে মেজাজ হারালেন সুনীল গাভাস্কার, নিলেন হিটম্যানের ক্লাস !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.