আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: টি২০ থেকে অবসর নিতে না নিতেই ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেন রোহিত শর্মা, মাত্র ৭৫ ম্যাচ খেলেই এই প্লেয়ার ছিনিয়ে নেবে দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) জেতার পরে ভারতীয় (Team India) ক্রিকেট ভক্তরা একটি বড় ধাক্কা খেয়েছে। অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli) এবং রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শুধু তাই নয়, অদূর ভবিষ্যতে তাকে খেলার মাঠে অ্যাকশন মোডে দেখা বেশ কঠিন বলে মনে হচ্ছে। এরই মধ্যে একটি চমকপ্রদ খবরও বেরিয়ে আসছে। টিম ইন্ডিয়া (Team India) শীঘ্রই ওয়ানডে ফর্ম্যাটেও নতুন অধিনায়ক পেতে পারে।

টিম ইন্ডিয়াকে (Team India) জুলাইয়ের শেষের দিকে ৩টি টি-টোয়েন্টি এবং একই সংখ্যক ওডিআই ম্যাচের সিরিজ খেলতে হবে। বিসিসিআইয়ের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) ওয়ানডে সিরিজে অংশ নেবেন না রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)। সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে সরাসরি ফিরবেন তিনি।

Kl Rahul,Rohit Sharma
Kl Rahul

এমন পরিস্থিতিতে রোহিত শর্মার (Rohit Sharma) জায়গায় ওডিআই ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বিসিসিআইকে। বর্তমানে ভারতের (Team India) হয়ে ৭৫ টি ওডিআই ম্যাচ খেলা খেলোয়াড়কে নতুন অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে।

শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার (Team India) দায়িত্ব নিতে পারেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল (KL Rahul)। তিনি সর্বশেষ ২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে (IND vs SA) ওডিআইতে ভারতের অধিনায়কত্ব করেছিলেন। ৩ ম্যাচের এই সিরিজে নীল জার্সি দল জিতেছে ৩-১ ব্যবধানে।

আভেশ খান (Avesh khan), রুতুরাজ গায়কওয়াড় (Rituraj Gaikwad) এবং সাই সুদর্শনের (Sai Sudharson) সাথে কেএল রাহুল (KL Rahul) ভারতকে এই সাফল্য এনে দিয়েছিলেন। এমতাবস্থায় নির্বাচকরা আবারও তার ওপর আস্থা প্রকাশ করতে পারেন। ৩২ বছর বয়সী কেএল রাহুল (KL Rahul) এখন পর্যন্ত ভারতের (Team India) হয়ে ৭৫টি ওডিআই ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৫০.৩৬ এর চমৎকার গড়ে ২৮২০ রান করেছেন।

এই সময়ের মধ্যে, রাহুল ৭টি সেঞ্চুরি এবং ১৮টি হাফ সেঞ্চুরি করেছেন। ওডিআই ছাড়াও, রাহুল (KL Rahul) টি-টোয়েন্টি এবং টেস্টেও টিম ইন্ডিয়ার (Team India) জন্য মূল্যবান অবদান রেখেছেন। এটি তার হাতে অধিনায়কত্ব হস্তান্তরের আরেকটি প্রধান কারণ।

আরও পড়ুন। Rohit Sharma: টি২০ থেকে অবসর নিতে না নিতেই ওয়ানডে অধিনায়কত্ব ছাড়লেন রোহিত শর্মা, মাত্র ৭৫ ম্যাচ খেলেই এই প্লেয়ার ছিনিয়ে নেবে দায়িত্ব !!
About Author

Leave a Comment

2.