আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

মুম্বাই ইন্ডিয়ান্স ছেরে আরসিবিতে যোগ দিচ্ছেন রোহিত শর্মা, এত কোটি টাকায় চুক্তি হলো সম্পন্ন !!

Updated on:

WhatsApp Group Join Now

Rohit Sharma: আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি আইপিএল ২০২৫ এর জন্য ডিসেম্বরে অনুষ্ঠিতব্য মেগা নিলামের জন্য প্রস্তুতি শুরু করেছে । সব দলকে ৩১ অক্টোবরের মধ্যে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা বোর্ডে জমা দিতে হবে। এবার অনেক খেলোয়াড়ের ভাগ্যের মধ্যেই মনে হচ্ছে। এই খেলোয়াড়রা কোন দিকে বসবে তা কেউ জানে না।

WhatsApp Group Join Now

মেগা নিলামের আগে সবচেয়ে বেশি আলোচিত রোহিত শর্মার নাম। কিছু রিপোর্ট অনুযায়ী, এবার রোহিত শর্মার সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সের বছরের পুরনো সম্পর্ক ভেঙে যেতে পারে । এমনটা হলে তিনিই হবেন নিলামে আসা সবচেয়ে বড় খেলোয়াড়। টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার তার উপর ফ্র্যাঞ্চাইজি কতটা বিড করবে সে বিষয়ে নিজের মতামত দিয়েছেন ।

রোহিত শর্মার দিকে যে দুটি বড় দলের চোখ রয়েছে, তার মধ্যে পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নাম রয়েছে সবার আগে। দুই দলেরই একজন অভিজ্ঞ অধিনায়ক দরকার যার জন্য রোহিত শর্মা সেরা বিকল্প হতে পারে। রোহিত তার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্সকে (এমআই) পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন । এছাড়াও, তিনি সম্প্রতি টিম ইন্ডিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিজয়ী করেছেন।

আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী, প্রতিটি দলই ৬ জন খেলোয়াড় ধরে রাখার অধিকার পাবে। মুম্বাই ইন্ডিয়ান্স রোহিত শর্মাকে ধরে না রাখলে সরাসরি নিলামে যাবেন তিনি। নিলামে যাওয়ার পর, কিছু দল তাকে নিয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ দর দিতে পারে। যার কারণে শীর্ষে রয়েছে আরসিবির নাম।

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে তার ইউটিউব চ্যানেলে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে একই দলে খেলার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন যে আরসিবিকে কমপক্ষে ২০ কোটি টাকা দিতে হবে। তিনি বলেন , ” রোহিত শর্মাকে সাইন করতে চাইলে ২০ কোটি টাকা রাখতে হবে।”

রোহিত শর্মার মুম্বাই থেকে বিচ্ছিন্ন হওয়ার কারণ ছিল গত মৌসুমে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তার বিরোধ। আসলে গত মরশুমে হঠাৎ করেই রোহিতের জায়গায় হার্দিক পান্ড্যকে দলের অধিনায়ক করে মুম্বাই।

এরপর এই সিদ্ধান্তের ব্যাপক সমালোচনা করেন ভক্তরা। এখান থেকে, রোহিত এবং অমাইয়ের মধ্যে জিনিসগুলি খারাপ হতে শুরু করে এবং মরসুমের শেষের দিকে, খবর আসতে শুরু করে যে রোহিত আইপিএল ২০২৫-এ এই দল ছেড়ে যেতে পারেন।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.