আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “বিরাটকে ফাইনালে দেখতে…”, ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর বিরাট কোহলিকে নিয়ে বড় মন্তব্য করলেন রোহিত শর্মা !!

Published on:

WhatsApp Group Join Now

গতকাল T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করে টিম ইন্ডিয়াকে ফাইনালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। গায়ানায় দুই দলের মধ্যে সংঘর্ষে তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, যার কারণে টিম ইন্ডিয়া একটি শক্তিশালী স্কোর অর্জন করতে সক্ষম হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অধিনায়ক হিসাবে, রোহিত শর্মাকেও (Rohit Sharma) ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) আশ্চর্যজনক লাগছিল। একই সময়ে, দল ফাইনালে যাওয়ার পর, হিটম্যানকেও খুব আবেগপ্রবণ দেখাচ্ছিল। এমন পরিস্থিতিতে ভারতের ফাইনালের টিকিট এবং বিরাট কোহলির (Virat Kohli) ক্রমাগত বাজে পারফরম্যান্স নিয়ে মুখ খুলেছেন রোহিত শর্মা (Rohit Sharma)।

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) বিরাট কোহলির (Virat Kohli) পারফরম্যান্স হতাশাজনক। ৭ ম্যাচের ৭ ইনিংসে তিনি মাত্র ৭৫ রান করতে পেরেছেন কিং কোহলি। এমন পরিস্থিতিতে আরও একবার সমালোচকদের নিশানায় পড়েছেন বিরাট (Vira। যদিও ইংল্যান্ডকে হারানোর পর বিরাট কোহলিকে সমর্থন করেন অধিনায়ক রোহিত শর্মা।

ম্যাচ পরবর্তী প্রেস মিটিংয়ে তিনি বলেন,
“জিততে পেরে দারুণ লাগছে। দল হিসেবে আমরা খুব পরিশ্রম করেছি এবং সবাই মিলে ভালো প্রচেষ্টা দেখিয়েছি। পরিস্থিতি বেশ চ্যালেঞ্জিং ছিল, কিন্তু আমরা ভালোভাবে মানিয়ে নিয়েছি। আমরা কোহলির ক্লাস বুঝি। আপনি যখন ১৫ বছর ক্রিকেট খেলেছেন, ফর্ম আর বেশি গুরুত্বপূর্ণ নয়। সম্ভবত ফাইনালের জন্য এটি সংরক্ষণ করা আছে।”

ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচে, রোহিত শর্মা সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) সাথে ৭৩ রানের পার্টনারশিপ করেছিলেন, যার কারণে টিম ইন্ডিয়া ১৭১ রান করতে পারে। তিনি তার অংশীদারিত্ব সম্পর্কে একটি বড় প্রকাশ করেছেন।

রোহিত বলেন, “এটি এখন পর্যন্ত আমাদের সাফল্যের গল্প। ব্যাটসম্যান ও বোলাররা যদি কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয় তাহলে সবকিছু ঠিকঠাক যাবে। এক সময় স্কোর ১৪০-১৫০ হবে বলে মনে হয়েছিল। সূর্যকুমার এবং আমার মনের মধ্যে চলছিল যে আমাদের ২০-২৫ অতিরিক্ত রান করতে হবে এবং আমরা মাঝামাঝি ওভারগুলিতেও রান পেতে পারি।”

Team India, T20 World Cup 2024
Team India

রোহিত যোগ করেন, “আমি তাকে এভাবে যেতে দিতে চাইনি এবং আমার চিন্তা ছিল ব্যাটসম্যানের স্বাভাবিক প্রবৃত্তি অনুযায়ী খেলা উচিত। ১৭৫ খুব ভালো স্কোর ছিল, বোলাররা দারুণ কাজ করেছে। অক্ষর এবং কুলদীপ আশ্চর্যজনক স্পিনার। এই পরিস্থিতিতে তার বিরুদ্ধে শট খেলা সহজ নয়, চাপের পরিস্থিতিতে তারা শান্ত ছিলেন।”

ম্যাচের পরের অনুষ্ঠানে, যখন রোহিত শর্মাকে ভারতের T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) শিরোপা জেতার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি বলেছিলেন, “প্রথম ইনিংসের পর আমরা নিজেদের মধ্যে আড্ডা দিয়েছিলাম এবং সবার কাছে বার্তা ছিল স্টাম্পগুলো খেলায় রাখতে। তিনিও তাই করলেন। দল হিসেবে আমরা শান্ত ছিলাম। ফাইনাল একটি বড় উপলক্ষ, কিন্তু শান্ত থাকা ভালো সিদ্ধান্ত নিতে সাহায্য করে।”

রোহিত আরও বলেন, “আমি মনে করি আজ আমরা স্থির ছিলাম এবং কোনো নার্ভাসনেস দেখাইনি। (আমরা কি 2013 সালের পর প্রথম আইসিসি ট্রফি জিততে সক্ষম হব?) আমরা আমাদের সেরাটা করব এবং দলটিও খুব ভালো পারফরমেন্স দেখাচ্ছে। আমি একমাত্র আশা করতে পারি যে আমরা ফাইনালে দুর্দান্ত খেলব।”

ম্যাচের কথা বললে, টস হেরে প্রথমে ব্যাট করতে আসা টিম ইন্ডিয়া ৭ উইকেট হারিয়ে ১৭২ রানের টার্গেট দেয়, যেখানে অধিনায়ক রোহিত শর্মার গুরুত্বপূর্ণ অবদান ছিল। সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলেন তিনি। তিনি ছাড়াও সূর্যকুমার যাদব করেন ৪৭ রান। জবাবে ১৬.৪ ওভারে ১০৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড দল।

অক্ষর প্যাটেল (Axar Patel) এবং কুলদীপ যাদব (Kuldeep Yadav) তাদের বোলিং জাদু দেখিয়ে ভারতকে ৬৮ রানে দুর্দান্ত জয় এনে দেন। এর মাধ্যমে ভারতীয় দল ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালে উঠেছে। এখন, ২৯ জুন বার্বাডোসে শিরোপা লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুন। T20 World Cup 2024: ২০২৪ বিশ্বকাপই বিরাট কোহলির শেষ টুর্নামেন্ট, ভারতে ফিরেই দেবেন অবসরের ঘোষণা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.