আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ‘প্লেয়ার অফ দ্য মান্থ’-এর লড়াইয়ে মুখোমুখি রোহিত-বুমরাহ, পাত্তা পেলেন না হার্দিক পান্ডিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জিতেছে। ২০০৭ সালের পর ২০২৪ সালে T20 ফরম্যাটে দ্বিতীয়বার শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া। উজ্জ্বল ICC ট্রফি নিয়ে ভারতে ফিরেছেন রোহিত শর্মা অ্যান্ড কোম্পানি। আর ভারতে ব্যাপক আড়ম্বরে স্বাগত জানানো হচ্ছে তাদের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গতকাল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করার পর মুম্বাইয়ের রাস্তায় বিজয় কুচকাওয়াজ বের করা হয়েছিল। যেখানে লাখ লাখ ভক্তের সমাগম হয়েছে। অনুষ্ঠানের জন্য ওয়াংখেড়ে স্টেডিয়াম ছিল একেবারে পরিপূর্ণ। ইতিমধ্যে, ICC ২০২৪ সালের জুনের জন্য পুরুষদের ‘প্লেয়ার অফ দ্য মান্থ’-এর জন্য এই ৩টি নাম ঘোষণা করেছে।

যার মধ্যে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং আফগানিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজের (Rahamanullah Gurbaz) নাম রয়েছে। ICC-র সবচেয়ে বড় শিরোপা জয়ের দৌড়ে এই ৩ খেলোয়াড়ের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা চলছে।

রোহিত শর্মা (Rohit Sharma) ২০২৪ সালের T20 বিশ্বকাপে দুর্দান্তভাবে অধিনায়কত্ব করেছিলেন। যার জন্য তিনি প্রশংসিত হয়েছেন। দুর্দান্ত অধিনায়কত্ব দিয়ে পাকিস্তানের বিপক্ষে ঘনিষ্ঠ ম্যাচটি উল্টে দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, ফাইনালে জিততে আফ্রিকার দরকার ছিল ৩০ বলে ৩০ রান।

Rohit Sharma And Jasprit Bumrah
Rohit Sharma And Jasprit Bumrah

এমন পরিস্থিতিতেও হিটম্যান হাল ছাড়েননি এবং প্রায় হেরে যাওয়া সেই ম্যাচ জিতেছেন।
ব্যাট হাতেও ভারতকে ভালো শুরু এনে দেন রোহিত। এবারের T20 বিশ্বকাপে তিনি ৩৬.৭১ গড়ে এবং ১৫৬.৭ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ২৫৭ রান করেছেন। তার মধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে সুপার-৮ পর্বে ৪১ বলে ৯২ রানের বিস্ফোরক ইনিংসটি চিরকাল সবার মনে থাকবে।

অধিনায়ক রোহিতের (Rohit Sharma) পর ভারতীয় দলকে চ্যাম্পিয়ন করার কৃতিত্ব যদি কোনো খেলোয়াড়কে দেওয়া যায়, তবে তিনি হলেন ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তাকে দেখা গেল ভিন্ন জগতে। যখন ফাস্ট বোলারদের ফর্মের অবনতি হচ্ছিল, তখন বুমরাহ সবচেয়ে ভালো ইকোনমির সাথে বোলিং করেছিলেন।

পুরো টুর্নামেন্টে ৪.১৭ ইকোনমিতে রান দিয়ে, ১৫ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি। অন্যদিকে, আফগানিস্তানের ওপেনিং ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ (Rahamanullah Gurbaz) ২০২৪ সালের T20 বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে শীর্ষে রয়েছেন।

এবারের T20 বিশ্বকাপের ৮টি ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন গুরবাজ। ৩৫ এর গড়ে ২৮১ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এই সময়ে তার ব্যাটে ১৮টি চার ও সর্বোচ্চ ১৬টি ছক্কাও দেখা গেছে। যদিও ভালো পারফরমেন্স সত্ত্বেও আফগানিস্তানকে ফাইনালে নিয়ে যেতে পারেননি তিনি।

আরও পড়ুন। Rohit Sharma: T20 বিশ্বকাপ জেতার পর রোহিতের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ গাঙ্গুলী !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.