আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: রোহিত শর্মার ট্রফি জয়ের স্বপ্ন হবে খানখান, এই বিধ্বংসী খেলোয়াড় হবেন তার কাল !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর সেমিফাইনাল ম্যাচটি গায়ানায় ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচটি ৬৮ রানে জিতে ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে তৃতীয়বারের মতো ফাইনালে উঠেছে ভারতীয় দল। এর আগে, অস্ট্রেলিয়া WTC ২০২৩ এবং ODI বিশ্বকাপ ২০২৩-এর ফাইনালে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছিল টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এবার যে কোনও মূল্যে T20 শিরোপা জিততে চাইবেন রোহিত (Rohit Sharma)। তবে তার আগে দক্ষিণ আফ্রিকার এই প্রাণঘাতী খেলোয়াড়ের জন্য বিশেষ পরিকল্পনা করতে হবে, নইলে এই খেলোয়াড় শুধু রোহিত (Rohit Sharma) নয় কোটি কোটি ভারতীয়ের স্বপ্ন নষ্ট করতে পারে।

বিরাট কোহলির (Virat Kohli) পর রোহিত শর্মাকে (Rohit Sharma) টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব দেওয়া হয়। সে সময় তুমুল বিতর্ক হয়। অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার পর BCCI-এর সঙ্গে খুশি ছিলেন না বিরাট (Virat Kohli)। কিন্তু, রোহিত খুব ভালোভাবেই দলকে সামলেছেন।

ভারতীয় দল একজোট হয়ে ফাইনালে উঠেছে। যেখানে ২৯ জুন মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। আফ্রিকান দলকে হালকাভাবে নিতে চান না রোহিত। কারণ, তাদের ব্যাটসম্যানরা বেশ ভালো ফর্মে আছে।
ডি ককের (Quinton De Kock) ব্যাট থেকেও বেরিয়ে আসছে প্রচুর রান। কিন্তু হেনরিখ ক্লাসেনকেও (Heinrich Klaasen) কম মনে করা যায় না।

Heinrich Klaasen, Rohit Sharma
Heinrich Klaasen

ঝড়ো ব্যাটিংয়ে মুহূর্তের মধ্যে ম্যাচের ভাগ্য বদলে, এবারের T20 বিশ্বকাপে বোলিংয়ে সবার নজর কেড়েছে দক্ষিণ আফ্রিকা দল। তবে তাদের ব্যাটিংও দুর্দান্ত। টপ অর্ডার থেকে মিডল অর্ডার ব্যাটসম্যানরা ভালো ভূমিকা রেখেছেন। হেনরিক ক্লাসেন (Heinrich Klaasen) এখনো বিশেষ কিছু করতে পারেননি।

ফাইনালের বড় মঞ্চে ভিন্ন কিছু করার সর্বোচ্চ চেষ্টা করবেন তিনি। ক্লাসেন ব্যাটিংয়ের ক্ষেত্রে সূর্যকে (Suryakumar Yadav) প্রতিদ্বন্দ্বিতা করে। তিনি একজন পাওয়ার হিটারও যিনি কম বলে ম্যাচের গতিপথ পরিবর্তন করতে পারেন। তার জন্য বিশেষ পরিকল্পনা করতে হবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে।

তাদের দুর্বলতা খুঁজে বের করতে হবে। ভারতীয় বোলাররা তাদের উইকেট পেলে টিম ইন্ডিয়া আফ্রিকাকে জয় থেকে আটকাতে পারে। তিনি। IPL-এ তাকে এমনটা করতে দেখা গেছে। যদিও গোটা টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করেছেন ভারতীয় দলের বোলাররা, সেই জন্য ফাইনাল ম্যাচেও তাদের থেকে ম্যাচ উইনিং প্রদর্শনের আশা করছেন ভারতীয় ভক্তরা।

আরও পড়ুন। Rohit Sharma: নতুন ইতিহাস গড়লেন হিটম্যান, অনায়াসে ক্রিস গেইলের রেকর্ড ভেঙে প্রবেশ করলেন কোহলি ও ধোনির ক্লাবে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.