আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ঘনিষ্ঠ বন্ধুর সাথেও বিশ্বাসঘাতকতা করলেন রোহিত শর্মা, দিলেন না T20 বিশ্বকাপে খেলার সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024), ভারতীয় দল রোহিত শর্মার অধিনায়কত্বে দুর্দান্ত খেলা দেখিয়ে তার কাফেলাকে এগিয়ে নিয়ে গেছে। অনেক খেলোয়াড় মেগা ইভেন্টের জন্য টিম ইন্ডিয়াতে সুযোগ পেয়েছিলেন, যখন অনেক খেলোয়াড় ভাল পারফর্ম করার পরেও উপেক্ষিত ছিলেন। বিশ্বকাপে সেরা বন্ধুকে সুযোগ দেননি রোহিত শর্মা। যেখানে তার জায়গায় তিনি এমন একজন খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন যার সঙ্গে সবসময় বিরোধের খবর পাওয়া যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

রোহিত শর্মা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য তার বিশেষ বন্ধু কেএল রাহুলকে উপেক্ষা করেছিলেন। ২০২৪ সালের আইপিএলে ভালো পারফর্ম করার পরও সুযোগ পাননি তিনি। রাহুল ২০২৪ সালের আইপিএলে খেলা ১৪ ম্যাচে ৩৭.১৪ গড়ে ৫২০ রান করেছিলেন, যার মধ্যে ৪টি হাফ সেঞ্চুরিও রয়েছে। এছাড়াও রাহুল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এবং টি-২০ বিশ্বকাপ ২০২২-এ ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা পালন করেছেন। সাম্প্রতিক পারফরম্যান্সে অভিজ্ঞতা এবং আশ্চর্যজনক ব্যাটিং সত্ত্বেও, হিটম্যান বিশ্বকাপ থেকে রাহুলকে উপেক্ষা করেছিলেন।

Kl Rahul, T20 World Cup 2024
Kl Rahul

রাহুলের জায়গায় সঞ্জু স্যামসনকে সুযোগ দিয়েছেন ভারতীয় অধিনায়ক। এখনও অবধি, ২০২৪ বিশ্বকাপে খেলা ৩ ম্যাচে সঞ্জুকে প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়নি। তবে তিনি অবশ্যই ভারতীয় দলের একটি অংশ। তিনি আইপিএল ২০২৪ তেও দুর্দান্ত খেলেছিলেন এবং তার আক্রমণাত্মক ব্যাটিং দিয়ে বিশ্বকাপের জন্য দাবি করেছিলেন। সঞ্জু তার ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথমবারের মতো আইসিসি ট্রফিতে অংশ নিচ্ছেন। রোহিত শর্মা সঞ্জু টিম ইন্ডিয়াতে খুব কম সুযোগ পান। দু’জনের মধ্যে শত্রুতার খবরও এসেছে বহুবার।

আসলে, আইপিএল ২০২৪-এ রাহুল তার ধীরগতির বোলিং নিয়ে অনেকটাই হতাশ হয়েছিলেন। তিনি পুরো মৌসুমে ১৩৬.১৩ এর ধীর স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছেন। কিন্তু সঞ্জু আইপিএলে খেলা ১৫টি ম্যাচে ১৫৩.৪৭ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। এই সময়কালে, তিনি ৪৮.২৭ গড়ে ৫৩১ রান করেন, যার মধ্যে ৫টি অর্ধশতক রয়েছে। এমতাবস্থায় রাহুলের পরিবর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপে সঞ্জুকে সুযোগ দেওয়াই ঠিক মনে করেছেন রোহিত। বর্তমানে, সঞ্জু এখনও বিশ্বকাপে তার প্রথম ম্যাচের জন্য অপেক্ষা করছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপের মাঝপথে হঠাৎ দল থেকে ছিটকে গেল এই খেলোয়াড়, আর একটাও ম্যাচে না মাঠে না থাকার জন্য বড় সমস্যার মুখে পড়েছে রোহিত-দ্রাবিড় জুটি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.