আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: BCCI’র ঘোষণায় ভক্তদের মধ্যে উঠল আনন্দের ঢেউ, অবসরের ঘোষণা ফিরিয়ে নেবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!

Published on:

WhatsApp Group Join Now

শনিবার, ভারতীয় দল (Team India) ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০২৪ T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) শিরোপা জিতেছে। এ নিয়ে উৎসবে মেতে ওঠে গোটা দেশ। যাইহোক, টুর্নামেন্ট শেষ হওয়ার সাথে সাথে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এই বিষয়ে একটি বড় আপডেট এসেছে, যার পরে আশা করা হচ্ছে যে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) তাদের অবসর ফিরিয়ে নিতে পারেন। সম্প্রতি, সংবাদ সংস্থা পিটিআই-এর সাথে কথা বলার সময়, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব, জয় শাহ (Jay Shah) স্পষ্ট করে জানিয়েছিলেন যে আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়রাও অংশ নেবেন।

আগে আশঙ্কা করা হয়েছিল টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য শুধুমাত্র তরুণ খেলোয়াড়দের পাকিস্তানে পাঠানো হতে পারে। তবে এখন জয় শাহের বক্তব্য থেকে স্পষ্ট হয়ে গেছে যে এই মেগা ইভেন্টে রোহিত শর্মা এবং বিরাট কোহলি সহ সমস্ত সিনিয়র খেলোয়াড় অংশ নেবেন।

Rohit Sharma And Virat Kohli, Team India
Rohit Sharma And Virat Kohli

এটি উল্লেখযোগ্য যে ২০১৭ সালের পর ২০২১ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সেই মরসুমটি বাদ দেওয়া হয়েছিল এবং এখন এর পরবর্তী সংস্করণ সরাসরি ২০২৫ সালে খেলা হবে। তবে এরই মধ্যে চ্যাম্পিয়ন ট্রফির ফরম্যাট নিয়ে চলছে তুমুল আলোচনা। এই টুর্নামেন্ট থেকে খুব একটা সুবিধা পাচ্ছে না ICC। এমন পরিস্থিতিতে ওডিআইয়ের পরিবর্তে T20 ফরম্যাটে খেলার কথা ভাবছে তারা।

যদি এটি ঘটে, রোহিত শর্মা এবং বিরাট কোহলি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (Chamions Trophy 2025) -এ অংশগ্রহণের জন্য তাদের অবসর প্রত্যাহার করতে পারেন। চ্যাম্পিয়ন ট্রফি ২০২৫ পাকিস্তানে খেলা হবে। এমতাবস্থায়, ভারতীয় দলও এই মেগা ইভেন্টে অংশ নিতে পাকিস্তানে যাবে নাকি এবারও টুর্নামেন্টের সময়সূচী পরিবর্তন করা হবে তা বড় প্রশ্ন।

দুর্বল রাজনৈতিক সম্পর্কের কারণে ভারত ও পাকিস্তান নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না। যদিও গত বছর ওয়ানডে বিশ্বকাপে অংশ নিতে ভারতে এসেছিল পাকিস্তানি দল। এমন পরিস্থিতিতে আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন ট্রফি ২০২৫-এ অংশ নিতে নীল জার্সিধারী ভারতীয় দলকে (Team India) পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দিতে হতে পারে।

আরও পড়ুন। Team India: হার্দিক নয় বরং রোহিতের পর ভারতের T20 ফরম্যাটের অধিনায়ক হবেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.