আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: রোহিত-কোহলি নন, ভারতের অন্য দুই ব্যাটার কে নিয়ে চিন্তায় অস্ট্রেলিয়া শিবির, কেড়ে নিয়েছে রাতের ঘুম !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs AUS: ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে আসন্ন বর্ডার-গাভাস্কার ট্রফি (Border Gavaskar Trophy) নিয়ে উত্তেজনা তুঙ্গে। প্রতিবারের মতোই দুই দলই তাদের সেরা পারফরম্যান্স দিতে প্রস্তুত। তবে এইবার অস্ট্রেলিয়ার বোলারদের মাথাব্যথার প্রধান কারণ আর রোহিত শর্মা (Rohit Sharma) বা বিরাট কোহলি (Virat Kohli) নন, বরং দুই তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং শুভমন গিল (Shubman Gill)।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার জশ হ্যাজলউড (Josh Hazlewood) মনে করছেন, তাদের আক্রমণাত্মক ব্যাটিং স্টাইল এবং সাম্প্রতিক পারফরম্যান্স তাদের বিপজ্জনক করে তুলেছে। এই দুই ব্যাটসম্যানের দুর্দান্ত ফর্মের কারণে অস্ট্রেলিয়া বিশেষভাবে সতর্ক। ভারতের আসন্ন বর্ডার-গাভাস্কার ট্রফিতে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড (Josh Hazlewood) মূলত রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) তুলনায় দুই তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) ও শুভমন গিলকে (Shubman Gill) নিয়ে বেশি চিন্তিত।

তিনি মনে করছেন, যশস্বী ও গিলের টেস্টে খেলার অভিজ্ঞতা সীমিত হলেও তাদের সাম্প্রতিক ফর্ম এবং আগ্রাসী খেলার ধরন তাদের বিপজ্জনক করে তুলেছে। বিশেষত, অস্ট্রেলিয়ার বোলাররা এই দুই ব্যাটসম্যানের বিরুদ্ধে বিশেষ প্রস্তুতি নিচ্ছে, কারণ যশস্বী এবং গিলের বিরুদ্ধে খেলার খুব একটা অভিজ্ঞতা তাদের নেই। ২০২৩ সালে টেস্ট অভিষেক করার পর যশস্বী দ্রুতই টেস্ট ক্রিকেটে নিজের জায়গা করে নিয়েছেন। তার ব্যাটিং স্টাইল এবং টেকনিক্যাল দক্ষতা প্রতিপক্ষের জন্য বড় চ্যালেঞ্জ।

Yashasvi Jaiswal, Shubman Gill, Ind Vs Aus
Yashasvi Jaiswal And Shubman Gill

বিশেষ করে, তার সাম্প্রতিক আইপিএল পারফরম্যান্স তাকে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলেছে। তার গতিশীল ব্যাটিং এবং দ্রুত রানের গতিতে খেলার ক্ষমতা তাকে অস্ট্রেলিয়ার পেস বোলারদের জন্য মাথাব্যথার কারণ হিসেবে দাঁড় করিয়েছে। অন্যদিকে, শুভমন গিল সাম্প্রতিক সময়ে ভারতের অন্যতম নির্ভরযোগ্য ওপেনার হিসেবে উঠে এসেছেন। ২০২৩ সালের আইপিএলে তার অসাধারণ পারফরম্যান্স এবং এর আগে বিভিন্ন আন্তর্জাতিক ম্যাচে তার ধারাবাহিকতা তাকে আরও শক্তিশালী ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করেছে।

শুভমনের খেলা দেখলে তার টেকনিক্যাল দক্ষতা এবং স্ট্রাইক রোটেট করার ক্ষমতা খুব স্পষ্টভাবে ধরা পড়ে, যা বিশেষ করে দীর্ঘ ফরম্যাটের খেলায় অনেক গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার বোলারদের কাছে শুভমনের খেলার ধরন অজানা না হলেও, তার সাম্প্রতিক ফর্ম অস্ট্রেলিয়ার জন্য চিন্তার কারণ হতে পারে। অস্ট্রেলিয়া দলের কাছে ভারতের এই নতুন প্রজন্মের ব্যাটসম্যানদের খেলার ধরন নিয়ে খুব বেশি তথ্য নেই, ফলে তাদের বিরুদ্ধে খেলার জন্য বিশেষ পরিকল্পনা নিতে হচ্ছে।

যশস্বী এবং গিলের খেলায় তাদের ফ্লেয়ার এবং আক্রমণাত্মক মানসিকতা বোলারদের চাপে ফেলে দেয়, বিশেষ করে যখন তারা শুরুতেই তাদের আক্রমণাত্মক ব্যাটিং প্রদর্শন করে। জশ হ্যাজলউড এবং অস্ট্রেলিয়ার অন্যান্য পেসাররা তাই এই দুই ব্যাটসম্যানকে আটকাতে বিশেষ কৌশল অবলম্বন করতে যাচ্ছেন।

সব মিলিয়ে, অস্ট্রেলিয়ার দৃষ্টিতে ভারতের টপ অর্ডারে রোহিত এবং কোহলির থেকেও গিল এবং যশস্বী বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়াচ্ছেন। তাদের সাম্প্রতিক পারফরম্যান্স অস্ট্রেলিয়ার জন্য বাড়তি সতর্কতার কারণ, এবং এই দুই তরুণ ব্যাটসম্যানকে নিয়েই অস্ট্রেলিয়ার পরিকল্পনা সবচেয়ে গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

IND vs AUS: বর্ডার-গাভাস্কার সিরিজে এই ১১ জনকে খেলার সুযোগ দিয়েন রোহিত-গম্ভীর, সেইসঙ্গে টেস্ট দলে ফিরবেন ঋষভ পন্থ !!
About Author

Leave a Comment

2.