আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ওয়ানডে ও টেস্ট থেকে অবসরের নিচ্ছেন রোহিত-বিরাট, নতুন দল পাঠাবে চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) আজকাল বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ, যার ফাইনাল খেলা হবে আগামী বছরের জুনে। মনে করা হচ্ছে এর পর টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি, যারা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নিয়েছেন। তবে এখন তার ক্যারিয়ার নিয়ে একটি বড় আপডেট বেরিয়ে এসেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর, রোহিত শর্মা এবং বিরাট কোহলি ভক্তদের অবাক করে দিয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দেন। এর পরে, এটি বিশ্বাস করা হয় যে উভয় কিংবদন্তি পরবর্তী ডব্লিউটিসি ফাইনালের পরে টেস্ট ক্রিকেট এবং ২০২৭ ওয়ানডে বিশ্বকাপের পরে ক্রিকেটকে সম্পূর্ণরূপে বিদায় জানাবেন। তবে এবার এ বিষয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের সাবেক ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

৫১ বছর বয়সী সঞ্জয় বাঙ্গার, একটি পডকাস্টে কথা বলার সময়, রোহিত শর্মা এবং বিরাট কোহলির ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে তার মতামত দিয়েছেন। তিনি বলেছিলেন যে রোহিত শর্মা যতক্ষণ তার শরীর এবং ফিটনেস তাকে সমর্থন করবে ততক্ষণ ভারতের হয়ে খেলতে থাকবে। মহান ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের উদাহরণ দিয়ে বাঙ্গার বলেছেন যে তারা দুজনেই প্রায় ৪০ বছর বয়স পর্যন্ত ক্রিকেট খেলেছেন।

Team India

এদিকে, বিরাট কোহলি সম্পর্কে কথা বলতে গিয়ে প্রাক্তন ব্যাটিং কোচ বলেছেন যে তিনি টেস্ট ক্রিকেট থেকে শেষ অবসর নেবেন এবং পরবর্তী ৫ বছর লাল বলের ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। রোহিত শর্মা এবং বিরাট কোহলি ভারতের হয়ে ক্রমাগত ক্রিকেট খেলেছেন এবং ভাল পারফরম্যান্স দেখিয়েছেন।  কোহলি এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১৩টি টেস্ট, ২৯৫টি ওডিআই এবং ১২৫টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি যথাক্রমে ৮৮৪৮, ১৩৯০৬ এবং ৪১৮৮ রান করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ৮০টি সেঞ্চুরিও রয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানের। অন্যদিকে, রোহিত শর্মা ভারতের হয়ে ৫৯টি টেস্ট, ২৬৫টি ওয়ানডে এবং ১৫৯টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি মোট ২১৬৩২ রান করেছেন। শুধু তাই নয়, হিটম্যানের নামে ৪৮টি আন্তর্জাতিক সেঞ্চুরিও রয়েছে।

আরও পড়ুন। Team India: ওয়ানডে ও টেস্ট থেকে অবসরের নিচ্ছেন রোহিত-বিরাট, নতুন দল পাঠাবে চ্যাম্পিয়ন্স ট্রফির মঞ্চে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.