আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিত-দ্রাবিড় মিলে ক্যারিয়ার শেষ করেছেন ছোট শহর থেকে আসা এই খেলোয়াড়ের !!

Updated on:

WhatsApp Group Join Now

Ishan Kishan: প্রতি বছর অনেক নতুন খেলোয়াড় ভারতীয় দলে তাদের জায়গা নিশ্চিত করে। কিছু খেলোয়াড় তাদের ধারাবাহিক চমৎকার পারফরম্যান্সের ভিত্তিতে দলে তাদের জায়গা স্থায়ী করে নেয়, আবার কিছু খেলোয়াড় কয়েকটি ম্যাচ খেলে দল থেকে দূরে সরে যায়। এই নিবন্ধে আমরা এমন একজন খেলোয়াড়ের কথা বলছি যাকে রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা উপেক্ষা করেছিলেন। শেষ পর্যন্ত বিসিসিআই-এর কেন্দ্রীয় চুক্তি থেকেও মুক্তি দিতে হয়েছে এই খেলোয়াড়কে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৩ সালের বিশ্বকাপে ভারতীয় দলের অংশ হওয়া ইশান কিষাণকে (Ishan Kishan) ২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিত করা হয়েছিল। কিন্তু তিনি মানসিক অবসাদ উল্লেখ করে বাড়ি ফিরে যান। এর পরে, ভারত এবং ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের আগে, রাহুল দ্রাবিড় ২০২৩-২৪ রঞ্জি ট্রফি খেলে ইশানকে তার প্রাপ্যতা স্পষ্ট করতে বলেছিলেন।কিন্তু রঞ্জি খেলতে রাজি হননি ইশান। এরপর বিসিসিআই তাকে কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ দেয়। তবে এখন বিসিসিআই-এর সঙ্গে চলমান বিরোধ নিয়ে নীরবতা ভাঙলেন ইশান কিষাণ।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে বেছে নেওয়া হবে বলে আশাবাদী ইশান কিষান। কিন্তু এটি ঘটবে না। এখন তিনি তার কষ্ট শেয়ার করেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন”আমি একটি বিরতি নিয়েছিলাম এবং আমি মনে করি এটি একটি স্বাভাবিক জিনিস ছিল। একটা নিয়ম আছে, কামব্যাক করতে চাইলে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করতে হবে।

Ishan Kishan, Bcci
Ishan Kishan

এটা ততটাই সহজ… এখন ঘরোয়া ক্রিকেট খেলাটা আমার কাছে খুব আলাদা ছিল কারণ এর কোনো মানেই ছিল না।আমি খেলার মুডে ছিলাম না এবং তাই আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলাম। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিয়ে তারপর ঘরোয়া ম্যাচ খেলার কোনো মানে হয় না, শুধু আন্তর্জাতিক ম্যাচ খেললেই ভালো।” কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার পর, ঈশান কিষাণ আইপিএল ২০২৪-এ গড় পারফর্ম করেছেন। তিনি ১৪ ম্যাচে ২২.৮৬ গড়ে ৩২০ রান করেছেন।এই সময়ে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১টি হাফ সেঞ্চুরি। মৌসুমে ১৪৮.৮৪ স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আরও পড়ুন। Ishan Kishan: ইশান কিশানের উপর দয়া দেখালেন অজিত আগরকার, আসন্ন সিরিজের জন্য টিম ইন্ডিয়ায় দিলেন জায়গা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.