আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Riyan Parag: ওডিআই ফরম্যাটে এই ৩ ভারতীয় খেলোয়াড়ের জায়গা নিতে চলেছেন রিয়ান পরাগ, খুব শীঘ্রই বড় সিদ্ধান্ত নেবে BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

সদ্য সমাপ্ত ভারত বনাম শ্রীলঙ্কার ওডিআই সিরিজে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক করেছেন তরুণ খেলোয়াড় রিয়ান পরাগ (Riyan Parag)। তবে ব্যাটিং নয়, এবার বোলিং দিয়ে সবার মন জয় করেছেন পরাগ। যদিও এই ওডিআই সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ ওডিআই ম্যাচে ১০ ওভার বল করে ৩ উইকেট নিয়েছিলেন রিয়ান পরাগ (Riyan Parag)। অন্যদিকে শেষ T20 সিরিজে তিনি নিয়েছেন ৩ উইকেট। যার পর একটা কথাই প্রমাণিত হয়েছে ব্যাট হাতে বোলিংয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখতে চলেছেন তরুণ ভারতীয় খেলোয়াড় রিয়ান পরাগ (Riyan Parag)।

১. রবীন্দ্র জাদেজা: 
Ravindra Jadeja, Riyan Parag
Ravindra Jadeja

২০২৪ সালের T20 বিশ্বকাপের পর এই ফর্ম্যাট থেকে অবসর নিয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। তবে ওডিআই ক্রিকেটে খেলতে দেখা যাবে তাকে। কিন্তু, ভারত অনেক স্পিন অলরাউন্ডার প্রস্তুত করেছে। এই তালিকায় রয়েছে ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) ও অক্ষর প্যাটেলের (Axar Patel) নাম।

একই সাথে, নতুন তারকা অলরাউন্ডার রিয়ান পরাগও প্রস্তুত, যিনি তার বিস্ফোরক ব্যাটিংয়ের পাশাপাশি তার স্পিন দিয়ে বিপক্ষের সর্বনাশ করার ক্ষমতা রাখেন। জাদেজার মতো শেষ পর্যন্ত ম্যাচ জেতার ক্ষমতাও আছে পরাগের। এমন পরিস্থিতিতে ওয়ানডে ফরম্যাটেও জাড্ডুর ক্যারিয়ারের জন্য হুমকি হয়ে উঠতে পারেন তিনি।

২. সঞ্জু স্যামসন:
Sanju Samson, Riyan Parag
Sanju Samson

সঞ্জু স্যামসন সম্পর্কে একটি জিনিস যা সবসময় দেখা যায় তা হল তাকে খুব একটা সুযোগ দেওয়া হয় না। আর সুযোগ দেওয়া হলেও তাঁর সদ্ব্যবহার করতে পারেননা সঞ্জু। তবে, তাকে পরস্পর ২টি সফরে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। জিম্বাবুয়ে সফরের পর শ্রীলঙ্কার বিপক্ষে T20 সিরিজে সুযোগ পান তিনি।

কিন্তু, শ্রীলঙ্কার বিপক্ষে টানা ২ ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে মিডল অর্ডার শক্ত রাখতে সঞ্জুর (Sanju Samson) পরিবর্তে রিয়ান পরাগকে (Riyan Parag) ওয়ানডে ফরম্যাটে সুযোগ দেওয়া হতে পারে। IPL ও ঘরোয়া ক্রিকেটে এই পজিশনে অনেক রান করেছেন তিনি।

৩. সূর্যকুমার যাদব:
Suryakumar Yadav, Riyan Parag
Suryakumar Yadav

এই তালিকায় তৃতীয় ও শেষ নাম বিস্ফোরক ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav)। T20 ক্রিকেটে প্রচুর রান করেছেন তিনি। এই ফরম্যাটে তার চেয়ে ভালো আক্রমণাত্মক ব্যাটসম্যান আর কেউ নেই। কিন্তু, যাদবের ওয়ানডে ক্রিকেটে হতাশাজনক পরিসংখ্যান রয়েছে। সম্প্রতি তাঁর ব্যাট থেকে খুব একটা ভালো ইনিংস আসেনি।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পাননি সূর্য। কারণ, তিনি ভারতের হয়ে ৩৭টি ওয়ানডে ম্যাচের ৩৫ ইনিংসে ২৫.৭৬-এর খারাপ গড়ে মাত্র ৭৭৩ রান করেছেন। যেখানে ওডিআইতে, রিয়ান পরাগ সূর্যের চেয়ে ভাল বিকল্প হিসাবে প্রমাণিত হতে পারেন। এমতাবস্থায়, এটা স্পষ্ট যে সূর্যর জায়গায় পরাগ ওয়ানডেতে নিজের জায়গা পাকা করতে পারেন।

আরও পড়ুন। Riyan Parag: “৬ বলে ৬টা ছক্কা…” মিচেল স্টার্ককে এক ওভারে ছটা ছক্কা মারার হুমকি দিলেন রিয়ান পরাগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.