আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীর প্রধান কোচের ভূমিকায় আসতেই বৈষম্যের শিকার হলেন ধোনির শিষ্য, কোনমতেই আর দলে পাবেন না সুযোগ !!

Updated on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে (Team India) এমএস ধোনির (MS Dhoni) দল চেন্নাই সুপার কিংসের (CSK) ৩ জন খেলোয়াড় ছিলেন। ২ জন সঠিক সুযোগ পায়নি, ১ জন সব ম্যাচ খেলেও শেষ ম্যাচ থেকে বাদ পড়েছিল। সেটাও যখন সেই খেলোয়াড় প্রতি ম্যাচেই দুর্দান্ত পারফর্ম করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অনুমান করা যেতে পারে যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) প্রধান কোচ হওয়ার সাথে সাথে এমএস ধোনির (MS Dhoni) প্রিয় টিম ইন্ডিয়া ছেড়ে চলে গেছেন। এখন এই খেলোয়াড় আবার সুযোগ পাবেন কি না তা নিয়ে রয়েছে সাসপেন্স।

আসলে, এখানে ডানহাতি ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াডের (Rituraj Gaikwad) কথা বলা হচ্ছে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ভারতের সেরা ব্যাটসম্যান হিসেবে আবির্ভূত হন গায়কওয়াড। প্রথম ম্যাচে ৭ রানের অবদানের পর পরের ২ ম্যাচে তিনি যথাক্রমে ৭৭ ও ৪৯ রানের ইনিংস খেলেন।

চতুর্থ ম্যাচে ব্যাট করার সুযোগও পাননি। এরপর ৫ম থেকে বাদ পড়েন। এমন পরিস্থিতিতে, গৌতম গম্ভীর (Gautam Gambhir) আসার সাথে সাথে কেন এমএস ধোনির কাছের লোকেরা বৈষম্যের শিকার হচ্ছেন তা নিয়ে এখন প্রশ্ন উঠছে। এই প্রথম নয় যে ঋতুরাজকে (Rituraj Gaikwad) পক্ষপাতের মুখোমুখি হতে হয়েছে।

Rituraj Gaikwad, Team India
Rituraj Gaikwad

এর আগে, ভারতীয় দল যখন অস্ট্রেলিয়ায় এসেছিল, ঋতুরাজ খেলেছিলেন ১২৩ রানের ইনিংস। এরপর পরবর্তী সিরিজ থেকে বাদ পড়েন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে, গায়কওয়াড ৩ ইনিংসে ৬৬ গড়ে এবং ১৫৮ স্ট্রাইকরেট সহ ১৩৩ রান করেছেন। তিনি দলের হয়ে প্রথমে ৩ এবং তারপর ৪ নম্বরে ব্যাট করেন।

তা সত্ত্বেও নিজের জায়গা বাঁচাতে হিমশিম খেতে হচ্ছে ২৮ বছর বয়সী এই ব্যাটসম্যানকে। এমএস ধোনির প্রিয়তম ঋতুরাজ গায়কওয়াডকে ৫তম T20 ম্যাচে রিয়ান পরাগের (Riyan Parag) পরিবর্তে নেওয়া হয়েছে। রিয়ান পরাগ (Riyan Parag) IPL ২০২৪-এ এখন পর্যন্ত তার ক্যারিয়ারের সেরা মরসুম-৪ নম্বরে খেলেছিলেন।

যেখানে তিনি ৫৩১ রান করেন, পরাগ সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে ছিলেন। সম্ভবত এই কারণেই ঋতুরাজকে দল (Team India) থেকে ছিটকে দেওয়া হয়েছিল এবং রায়ানকে সুযোগ দেওয়া হয়েছিল। যাইহোক, গায়কওয়াড ৪ নম্বর ব্যাটসম্যান নন। তাকে সবসময় টপ-৩ এ খেলতে দেখা গেছে।

আরও পড়ুন। Team India: শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, দলে ফিরলেন পৃথ্বী-উমরান-ভুবনেশ্বররা, অধিনায়কত্ব করবেন শাস্ত্রীর শিষ্য !!
About Author

Leave a Comment

2.