আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: “আমার দ্বারা সম্ভব নয়…” ৩ নম্বরে বিরাট কোহলির শূন্যতা পূরণের দায়িত্ব অস্বীকার করে বড় মন্তব্য করলেন ঋতুরাজ গায়কওয়াড !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এরপর ৩ নম্বর নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। বিরাটের জায়গায় কোন খেলোয়াড় খেলতে পারবেন ৩ নম্বরে? একই সঙ্গে জিম্বাবুয়ে সফরে একজন খেলোয়াড়কে বড় প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সেই খেলোয়াড় খেলার আগে ক্রিকেটকে সম্মান প্রদর্শনের জন্য সর্বদাই হাঁটু গেড়ে বসেন। IPL-এ ধোনির (MS Dhoni) স্থলাভিষিক্ত রুতুরাজ গায়কওয়াডকে (Rituraj Gaikwad) জিম্বাবুয়ে সফরের জন্য নির্বাচিত করা হয়েছে। এই T20 সিরিজে বিরাট কোহলির জায়গায় তিন নম্বরে ব্যাট করতে এসেছেন গায়কওয়াড।

এই পজিশনে খেলে তিনি প্রথম ম্যাচে ৭ রান এবং দ্বিতীয় ম্যাচে ৭৭ রান করেন। তৃতীয় ম্যাচের আগে প্রশ্ন করা হয়েছিল, বিরাট কোহলির অবস্থানের দিকে আপনার নজর আছে। যার জবাবে গায়কওয়াড বলেন, “এটি সত্যিই একটি বড় সমস্যা, এটি সম্পর্কে চিন্তা করা এবং তাদের তুলনা করা ঠিক হবে না।”

জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার তরুণ খেলোয়াড়দের লিটমাস টেস্ট হবে। কারণ, ২০২৬ সালে ভারতে T20 বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তরুণ খেলোয়াড়রা ভালো পারফর্ম করলে স্থায়ী T20 ফরম্যাটে জায়গা পেতে পারে। কিন্তু খারাপ পারফরম্যান্স করলে তাদেরকেই দরজা দেখানো হতে পারে।

Rituraj Gaikwad, Virat Kohli
Rituraj Gaikwad

এমতাবস্থায় খেলোয়াড়রা যে দায়িত্ব পায় তা তাদের বাঁচতে হবে। নিজের ব্যাটিং নিয়ে আরও বললেন গায়কওয়াড, “দলের যেখানেই আমাকে দরকার। আমি সেখানে ব্যাট করতে প্রস্তুত। ইনিংস ওপেন করা বা ৩ নম্বরে খেলার মধ্যে খুব একটা পার্থক্য নেই। আমার ব্যাটিং আগের মতোই আছে, খুব একটা পরিবর্তন নেই।

ভারত এবং জিম্বাবুয়ের মধ্যে ৫ ম্যাচের T20 সিরিজের ২টি ম্যাচ খেলা হয়েছে (IND বনাম ZIM)। ১-১ ব্যবধানে জিতে সিরিজে দুই দলই সমান। এই সিরিজের তৃতীয় ম্যাচটি ১০ জুলাই স্পোর্টস ক্লাব হারারেতে অনুষ্ঠিত হবে। যেখানে জয়ের দিকে চোখ থাকবে অধিনায়ক শুভমান গিল (Shubman Gill) ও সিকান্দার রাজার (Sikandar Raza) ।

অন্যদিকে, মিডল অর্ডারে ব্যাট করা গায়কওয়াডের (Rituraj Gaikwad) নজর থাকবে বড় ইনিংসের দিকে। কিন্তু তিনি ভারতীয় দলের কিংবদন্তে ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) শূন্যতা পূরণ করতে ৩ নম্বরে তার জায়গা নেবেন কিনা এটাই এখন দেখার বিষয়।

আরও পড়ুন। Virat Kohli: ধোনির কারণেই দলে সুযোগ পান কোহলি, নির্বাচকদের অবহেলা অতিক্রম করে দলে দিয়েছিলেন এন্ট্রি !!
About Author

Leave a Comment

2.