আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: অজিদের’ বিরুদ্ধে ভারতের অধিনায়কের দায়িত্ব নেবেন এই ‘তরুণ তুর্কি’, নাম শুনে কাপছে গোটা অস্ট্রেলিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) এই ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) খেলছে । আমেরিকার পর ভারতের কাফেলা পৌঁছেছে ওয়েস্ট ইন্ডিজে। দলটি সুপার-৮ এর প্রথম ম্যাচ খেলবে ২০ জুন। অধিনায়ক রোহিত শর্মার জন্য এই বিশ্বকাপ খুবই বিশেষ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পর তিনি অধিনায়কের পদ থেকে ইস্তফা দিতে পারেন বলে শোনা যাচ্ছে। তিন ফরম্যাটের জন্যই নতুন অধিনায়ক নিয়োগ করা যেতে পারে। তাই তাঁর জায়গায় (Rohit Sharma) আসন্ন ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) ট্রফিতে কোনও তরুণ খেলোয়াড়ের হাতে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়া হতে পারে। আসলে, গৌতম গম্ভীর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) এর পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে পারেন। রাহুল দ্রাবিড় এই ভূমিকার সাথে তার চুক্তির মেয়াদ বাড়াতে অস্বীকার করেছেন।

Rishabh Pant, Ind Vs Aus
Rishabh Pant

এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীর এর জন্য আবেদন করেছিলেন এবং তাকে প্রধান কোচ হওয়ার শক্তিশালী প্রতিযোগী হিসাবে বিবেচনা করা হচ্ছে। মঙ্গলবার বিসিসিআইয়ের সঙ্গে সাক্ষাৎকারও নিয়েছিলেন তিনি। যাইহোক, এই পদ পাওয়ার আগে, তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই-এর সামনে কিছু শর্ত রেখেছেন, যা বোর্ড সম্মত হয়েছে। গৌতম গম্ভীর বলেছেন যে তিনি সম্পূর্ণ ভিন্ন ধরনের টেস্ট দল চান।

এমনটা হলে রোহিত শর্মাকে টিম ইন্ডিয়া থেকে বাদ দেওয়া হতে পারে। অতএব, এখন সবচেয়ে বড় প্রশ্ন উঠছে যে রোহিত শর্মার পরিবর্তে কাকে টেস্ট দলের অধিনায়ক নিযুক্ত করা হবে এবং আসন্ন ভারত-অস্ট্রেলিয়া (IND vs AUS) এই ম্যাচে ভারতীয় খেলোয়াড়দের নেতৃত্ব দেবেন কে? এমন পরিস্থিতিতে, বর্ডার-গাভাস্কার ট্রফিতে ঋষভ পন্তকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা যেতে পারে। রোহিত শর্মার জায়গায় তাকে এই দায়িত্ব দেওয়া হতে পারে।

ঋষভ পন্ত এখনও টেস্ট ক্রিকেটে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেননি। তবে একজন তরুণ খেলোয়াড় হওয়ায় দলকে নতুন দিক দেখানোর দৃষ্টিভঙ্গি থাকবে তার। এছাড়া অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের বিপক্ষে বরাবরই ঋষভ পন্তের দাপট। ব্যাটসম্যান হিসেবে তিনি অস্ট্রেলিয়ান বোলারদের অনেকটাই পিষে দিয়েছেন। চাপের মধ্যেও ভালো পারফর্ম করার ক্ষমতা আছে তার। এছাড়াও, তিনি বড় ম্যাচে দায়িত্ব নিতে ভয় পান না। তাই, বিসিসিআই এবং নতুন কোচ ঋষভ পন্তকে নিয়ে বড় বাজি খেলতে চান।

আরও পড়ুন। IND VS AUS: টেস্ট ম্যাচ জিতেও মুখ পুড়লো টিম ইন্ডিয়ার, অজিদের কাছে হারতে হলো প্রথম ওডিআই !!
About Author

Leave a Comment

2.