আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: যশস্বী বা সঞ্জু নয়, ফাইনালে বিরাট কোহলির স্থান নিলেন এই তরুণ তুর্কি, নিজেই ভারতকে জেতাবেন ট্রফি !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর ফাইনালে উঠেছে ভারতীয় দল (Team India) । যেখানে ২৯ জুন দক্ষিণ আফ্রিকা দলের মুখোমুখি হবে ভারতীয় দল । এই ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার ব্যাটিং অর্ডারে বড় পরিবর্তন আনতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) পুরো টুর্নামেন্টে ফর্মের বাইরে ছিলেন। ওপেনার হিসেবে ফ্লপ প্রমাণ করেছেন বিরাট। এমন পরিস্থিতিতে তিন নম্বরে মাঠে নামতে পারেন প্রাক্তন অধিনায়ক কোহলি। যেখানে তার জায়গায় এই খেলোয়াড়কে পাঠানো যেতে পারে ইনিংস শুরু করতে।

বিরাট কোহলির (Virat Kohli) জন্য, T20 বিশ্বকাপ ২০২৪-এর ৯তম সংস্করণটি প্রত্যাশার বাইরে ছিল। তার ব্যাট থেকে বড় কোনো ইনিংস দেখা যায়নি। প্রতি এক রান করতে তাকে কঠিন লড়াই করতে দেখা যায়। এবার ফাইনালে উঠেছে টিম ইন্ডিয়া ।

এটি ২০০৭ সালের পর ট্রফি জয়ের সুবর্ণ সুযোগ। যা কোনো অবস্থাতেই হারাতে চাইবেন না অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) । এমন পরিস্থিতিতে কোনও ঝুঁকি না নিয়ে ফাইনাল ম্যাচে ওপেনার হিসেবে নয়, মিডল অর্ডারে বিরাট কোহলিকে মাঠে নামাতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma) ।

Rishabh Pant, Team India
Rishabh Pant

বিরাট তার ক্যারিয়ারে সবচেয়ে বেশি রান করেছেন ৩ নম্বরে। ফাইনালে আরও একবার দেখা যাবে কিং কোহলির জাদু। ওপেনার হিসেবে রোহিত শর্মা পুরো টুর্নামেন্টে প্রশংসনীয় ব্যাটিং করেছেন। সেমিফাইনালে কঠিন পিচেও ৫৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

তার ইনিংসের কারণেই ফাইনালে উঠতে পারে টিম ইন্ডিয়া । কিন্তু, ওপার থেকে কোনো খেলোয়াড়ের সমর্থন পাননি তিনি। বিরাটকে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া হলেও তিনি তা ভালোভাবে পালন করতে পারেননি। এমন পরিস্থিতিতে ঋষভ পন্থকে (Rishabh Pant) চেষ্টা করতে পারেন অধিনায়ক।

রোহিতের সঙ্গে দক্ষিণ আফ্রিকার হয়ে ইনিংস শুরু করতে দেখা যেতে পারে পন্থকে । দুর্ঘটনার পরে, ঋষভ পন্থ (Rishanh Pant) ২০২৪ T20 বিশ্বকাপে সরাসরি প্রত্যাবর্তন করেছিলেন। ভারতের (Team India) হয়ে নতুন ভূমিকা পেয়ে অনেক রান করেছেন তিনি ।

পন্থকে প্রায়ই নিম্ন ক্রমে ব্যাট করতে দেখা যায়। কিন্তু, এই টুর্নামেন্টে তাকে রাখা হয়েছে-৩ নম্বরে। যেখানে তিনি টিম ইন্ডিয়ার হয়ে একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন । পন্থ এখন পর্যন্ত 36*, 42, 18, 20, 35, 15 এবং 4 রান করেছেন।

আরও পড়ুন। Team India: রোহিত-বিরাট নয়, BCCI’র প্রতি বিরক্ত হয়ে অবসরের ঘোষণা দেবেন এই ৩৩ বছর বয়সী খেলোয়াড় !!
About Author

Leave a Comment

2.