আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ঋষভ পন্থের প্রবেশে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে দলে জায়গা পাবেন না এই তুই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: প্রায় দেড় বছর পর ভারতীয় দলে ফিরেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। পন্থ ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশ সফরের অংশ হয়েছিলেন। এই সিরিজের পর পথ দুর্ঘটনার শিকার হন ঋষভ পন্থ। দুর্ঘটনার কারণে ১৫ মাস ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। যাইহোক, এখন তিনি ২০২৪ সালের T20 বিশ্বকাপে ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপের পর টিম ইন্ডিয়া বাংলাদেশের (IND vs BAN) বিরুদ্ধে ২ টেস্টের সিরিজ খেলবে। এমন পরিস্থিতিতে এই সিরিজে পান্তের অংশগ্রহণ নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। তবে ঋষভের (Rishabh Pant) উপস্থিতিতে দুই ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যানের খেলার স্বপ্ন ভাঙতে পারে।

২০২৪ সালের সেপ্টেম্বরে, বাংলাদেশ ২টি টেস্ট সিরিজ খেলতে ভারতের মাটিতে আসবে, তাই ঋষভ পন্থ এই সিরিজে থাকবেন তা নিশ্চিত বলে মনে করা হচ্ছে। প্রকৃতপক্ষে, পন্থ যখন দুর্ঘটনায় পড়েন, তখন দুই উইকেটরক্ষক ব্যাটসম্যান তাকে প্রতিস্থাপন করার যথেষ্ট সুযোগ পেয়েছিলেন।

কিন্তু এই ব্যাটসম্যানরা পন্থের মতো দুর্দান্ত পারফর্ম করতে পারেননি। এমন পরিস্থিতিতে, পন্থ যখন পুরোপুরি ফিট হয়ে যাবেন, তখন তিনি টেস্ট ফরম্যাটেও প্রত্যাবর্তন করবেন। এই প্রেক্ষাপটে ভারতের দুই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যানের ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারে।

Dhruv Jurel And Ks Bharat, Ind Vs Ban
Dhruv Jurel And Ks Bharat

পন্থের অনুপস্থিতিতে কেএস ভরত (KS Bharat) এবং ধ্রুব জুরেল (Dhruv Jurel) ভারতীয় টেস্ট দলে (Team India) সুযোগ পেয়েছিলেন। ভারত প্রথমে বর্ডার গাভাস্কার ট্রফি ২০২৩ এবং পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইনালে সুযোগ পেয়েছিলেন কেএস ভরত (KS Bharat)।

কিন্তু খুব একটা চমক দেখাতে পারেননি এই দুই খেলোয়াড়। এরপর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দলে সুযোগ পান ধ্রুব জুরেল (Dhruv Jurel)। জুরেলও খুব একটা মুগ্ধ করতে পারেননি। এখন পন্থের ফেরার পর ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে এই দুই খেলোয়াড়ের সুযোগ পাওয়া খুবই কঠিন।

পন্থের অনুপস্থিতিতে কেএস ভরত ৭টি টেস্ট ম্যাচে সুযোগ পেয়েছিলেন। এই সময়কালে, তিনি ২০.০৯ গড়ে ২২১ রান করেন। এই সময়ে তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরি আসেনি। যদিও জুরেল ৩টি ম্যাচে ১৯০ রান করেছেন, তবে জুরেলের পারফরম্যান্স পন্থের তুলনায় ফ্যাকাশে।

আরও পড়ুন। IND vs BAN: শেষমেষ কপাল খুললো এই অভাগার, কেবলমাত্র এক ম্যাচের জন্যই নিচ্ছেন ভারতীয় দলে এন্ট্রি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.