আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: রিকি পন্টিংয়ের সিদ্ধান্তে আসন্ন IPL’এ দল থেকে বাদ পড়বে পন্থ, পরিবর্তে আসবে কাপজয়ী এই অধিনায়ক !!

Published on:

WhatsApp Group Join Now

IPL ২০২৫-এ ১০টি ফ্র্যাঞ্চাইজিতে অনেক বড় পরিবর্তন দেখা যাবে। আসন্ন মৌসুমের আগে একটি মেগা নিলামও অনুষ্ঠিত হবে। এমতাবস্থায় তাদের ভবিষ্যতের কথা মাথায় রেখে সব ফ্র্যাঞ্চাইজি বাছাই করা খেলোয়াড়দের তাদের দলের অংশ করবে। একই সময়ে, ঋষভ পন্থও (Rishabh Pant) দিল্লি ক্যাপিটালসকে বিদায় জানাতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, IPL ২০২৫-এর জন্য CSK ক্যাম্পে যেতে পারেন পন্ত। এই পরিস্থিতিতে, তাদের জায়গায়, এই তিন খেলোয়াড় আসন্ন মরসুমে দিল্লি ক্যাপিটালসের নেতৃত্ব পেতে পারেন। ঋষভ পন্ত যদি দিল্লি ক্যাপিটালসের শিবির ছেড়ে যান, তবে ফ্র্যাঞ্চাইজি তার জায়গায় ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসাবে নিয়োগ করতে পারে।

তার নেতৃত্বে হায়দরাবাদ ২০১৬ সালে আইপিএল জিতেছিল। আইপিএল ২০২৩-এ, পন্তের অনুপস্থিতিতে ওয়ার্নার অধিনায়কত্বের দায়িত্ব নেন। ইনজুরির কারণে আইপিএল ২০২৩এ অংশ নেননি পন্ত। তবে পন্থের (Rishabh Pant) বিদায়ের পর তাকেই এখন অধিনায়কত্বের সবচেয়ে বড় দাবিদার মনে করা হচ্ছে। ওয়ার্নারের টি-টোয়েন্টি খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে।

তিনি বিশ্বের প্রায় সব T20 লিগে অংশগ্রহণ করেন। এখনও পর্যন্ত, ওয়ার্নার অস্ট্রেলিয়ার হয়ে ১১০ টি-টোয়েন্টি ম্যাচে ৩৩.৪৪ গড়ে ৩২৭৭ রান করেছেন, যেখানে আইপিএলে ১৮৪টি ম্যাচে ৪০.৫২ গড়ে ৬৫৬৫ রান করেছেন। তালিকায় দ্বিতীয় নাম অক্ষর প্যাটেলের। ঋষভ পন্থের (Rishabh Pant) বিদায়ের পর অক্ষরকে দিল্লির অধিনায়ক নিযুক্ত করা যেতে পারে। অক্ষর বহু বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন।

Devid Warner, Rishabh Pant
Devid Warner

তিনি দিল্লি ক্যাপিটালসের ম্যানেজমেন্ট এবং খেলোয়াড়দের ভালো করেই জানেন। এ ছাড়া তিনি এখনও তরুণ। এই পরিস্থিতিতে, ক্যাপিটালস অক্ষরকে পরবর্তী অধিনায়ক হিসাবে নিয়োগ করতে পারে। অক্ষর ভারতীয় দলের হয়ে ক্রমাগত দুর্দান্ত পারফর্ম করে চলেছেন। সম্প্রতি অনুষ্ঠিত T20 বিশ্বকাপ ২০২৪-এও অক্ষর তার ব্যাটিং এবং বোলিংয়ের জাদু দেখিয়েছিলেন।

ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ৪৫৩ উইকেট নেওয়ার পাশাপাশি, অক্ষর এখনও পর্যন্ত ভারতের হয়ে T20 ফর্ম্যাটে ৬০ ম্যাচে ৫৮ উইকেট নিয়েছেন। যেখানে ১৫০টি আইপিএল ম্যাচে ১৬৫৩ রান করার পাশাপাশি এই খেলোয়াড় ১২৩টি উইকেট নিয়েছেন। এমন পরিস্থিতিতে তিনিও হতে পারেন দিল্লির পরবর্তী অধিনায়ক।

আসন্ন আইপিএল মৌসুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে পারেন মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা বোলার জাসপ্রিত বুমরাহ। মনে করা হচ্ছে আসন্ন আইপিএল মরসুমে জাসি দিল্লি ক্যাপিটালে যেতে পারেন। আসলে, মুম্বাই ২০২৪ সালের আইপিএলে হার্দিককে নতুন অধিনায়ক বানিয়েছিল। বুমরাহকে এই সিদ্ধান্তে অসন্তুষ্ট দেখাচ্ছিল।

এমন পরিস্থিতিতে তিনি মুম্বই ছেড়ে দিল্লি ক্যাপিটালসের শিবিরে যোগ দিতে পারেন। বুমরাহ যদি দিল্লিতে যান তাহলে তাকে ঋষভ পন্থের জায়গায় অধিনায়ক করা যেতে পারে। বুমরাহ এখন পর্যন্ত ২ টি-টোয়েন্টি ম্যাচে ভারতের নেতৃত্ব দিয়েছেন এবং মেন ইন ব্লু দুটি ম্যাচই জিতেছে। বুমরাহ এখনও পর্যন্ত ভারতের হয়ে ৭০ T20 ম্যাচে ৮৯ উইকেট নিয়েছেন, আর আইপিএলে এখনও পর্যন্ত খেলা ১৩৩ ম্যাচে জাসির নামে ১৬৫ উইকেট রয়েছে।

আরও পড়ুন। Rishabh Pant : ২০২৪ এর টি২০ বিশ্বকাপের সময়, কুলদীপে-র বিরুদ্ধে কটাক্ষ করে পন্ত বলেছিলেন – তিনি এক নম্বর দুর্বৃত্ত !!
About Author

Leave a Comment

2.