আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: আসন্ন IPL-এর আগেই ভক্তদের বড় সুখবর দিলেন ঋষভ পন্থ, এই লিগে করতে চলেছেন অভিষেক !!

Published on:

WhatsApp Group Join Now

Rishabh Pant: বর্তমানে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। তবে ইতিমধ্যেই আসন্ন IPL নিয়ে ভক্তদের মধ্যে অনেক আলোচনা চলছে। কারণ ২০২৫ সালের IPL-এর আগে ডিসেম্বরে একটি মেগা অকশন অনুষ্ঠিত হবে। তবে তার আগেই ভক্তদের বড় সুখবর দিয়েছেন ভারতীয় দলের অন্যতম সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওডিআইয়ের বাইরে থাকা ঋষভ পন্থকে (Rishabh Pant) IPL ২০২৫-এর আগে এই বড় লিগে খেলতে দেখা যাবে। আসলে, আগামী ১৭ আগস্ট থেকে দিল্লি প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হতে চলেছে। IPL-এর মতো, দিল্লি প্রিমিয়ার লিগেও পুরুষ এবং মহিলা উভয় ম্যাচই হবে, সমস্ত ম্যাচই হবে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে।

গত রবিবার এই সংক্রান্ত নিলাম অনুষ্ঠিত হয়েছিল। দিল্লি প্রিমিয়ার লিগে মোট ৬টি দল খেলবে। তাছাড়া ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থকেও (Rishabh Pant) এই টুর্নামেন্টে অংশ নিতে দেখা যাবে। যদিও পন্থ (Rishabh Pant) নিজে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো তথ্য দেননি।

Rishabh Pant
Rishabh Pant

শুধু ঋষভ পন্থ নয়, কলকাতা নাইট রাইডার্সের বোলার হর্ষিত রানা এবং নবদীপ সাইনিও এই লিগের অংশ থাকবেন। এই লিগ নিয়ে ভক্তদের মধ্যে ইতিমধ্যেই উত্তেজনা শুরু হয়ে গেছে। দিল্লি ও লিগ সভাপতি রোহন জেটলিও জানিয়েছেন যে ভারতের আন্তর্জাতিক খেলোয়াড়রাও দিল্লি প্রিমিয়ার লিগে খেলবেন।

তিনি নিজেই জানিয়েছেন, “ঋষভ পান্ত, নবদীপ সাইনি এবং হর্ষিত রানা সহ অনেক ভারতীয় খেলোয়াড় দিল্লি প্রিমিয়ার লিগের প্রথম মৌসুমে অংশ নেবেন। আমি পন্থের সাথে কথা বলেছি এবং তিনি আমাকে এই লিগে অংশগ্রহণের আশ্বাস দিয়েছেন। তবে সেটা নির্ভর করছে টুর্নামেন্ট চলাকালীন তাকে পাওয়া যাবে কি না তার ওপর। তবে আপাতত এই লিগেই খেলবেন তিনি। নবদীপ সাইনি এবং হর্ষিত রানাও এই লিগে অংশ নেবেন।”

DPL-এর প্রথম আসরে মোট ৬টি দল অংশ নেবে। তাদের মধ্যে মোট ৪০টি ম্যাচ অনুষ্ঠিত হবে, যার মধ্যে পুরুষদের বিভাগে ৩৩টি এবং মহিলাদের বিভাগে ৭টি ম্যাচ হবে। এই লিগে পশ্চিম দিল্লি লায়ন্স, উত্তর দিল্লি স্ট্রাইকার্স, দক্ষিণ দিল্লি সুপারস্টার, ওল্ড দিল্লি-৬, দিল্লি কিংস, ইস্ট দিল্লি রাইডার্স নামে ৬টি ফ্র্যাঞ্চাইজি অন্তর্ভুক্ত থাকবে।

আরও পড়ুন। Rishabh Pant: T20 বিশ্বকাপের ইতিহাসে ধোনি-গিলক্রিস্টকে পিছনে ফেলে নয়া মাইলফলক গড়লেন ঋষভ পন্থ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.