আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: T20 বিশ্বকাপের ইতিহাসে ধোনি-গিলক্রিস্টকে পিছনে ফেলে নয়া মাইলফলক গড়লেন ঋষভ পন্থ !!

Published on:

WhatsApp Group Join Now

প্রায় দেড় বছর পর ভারতীয় দলে ফিরে আসা ঋষভ পন্থকে (Rishabh Pant) ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে দেখা গেছে। ব্যাটিং এবং উইকেট কিপিং উভয় বিভাগেই তার পারফরম্যান্স চমৎকার। এরই মধ্যে ঋষভ পন্থ নিজের নামে একটি বড় রেকর্ড গড়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন উইকেট কিপার এমএস ধোনি (MS Dhoni) এবং অস্ট্রেলিয়ান উইকেট কিপার অ্যাডাম গিলক্রিস্টের (Adam Gilchrist) মতো শক্তিশালী উইকেটরক্ষকদের পরাজিত করে নতুন রেকর্ড গড়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এবারের T20 বিশ্বকাপের কাফেলা ধীরে ধীরে শেষের দিকে এগোচ্ছে।

সুপার-৮ পর্বের পর খেলা হবে সেমিফাইনাল। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজকে এই টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেওয়া হয়। গ্রুপ পর্বে দুর্দান্ত পারফরম্যান্সের পর সুপার-৮ এ প্রবেশ করেছে টিম ইন্ডিয়া। এখানেও দলের পারফরম্যান্স প্রশংসনীয়। এদিকে ইতিহাস গড়েছেন ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)।

বিশ্বের সেরা উইকেটরক্ষক এমএস ধোনি (MS Dhoni) ও অ্যাডাম গিলক্রিস্টকে (Adam Gilchrist) হারিয়ে এই কীর্তি গড়েছেন তিনি। বৃহস্পতিবার অনুষ্ঠিত ভারত বনাম আফগানিস্তান ম্যাচে এই রেকর্ড গড়েন ঋষভ (Rishabh Pant)।এই ম্যাচে, ঋষভ আফগানিস্তানের বিরুদ্ধে মোট তিনটি ক্যাচ নিয়েছেন।

Rishabh Pant
Rishabh Pant

এর মাধ্যমে তিনি প্রথম উইকেটরক্ষক হিসেবে এক মৌসুমে সর্বোচ্চ সংখ্যক ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে যাওয়ার পথ দেখান। ২০২৪ সালের T20 বিশ্বকাপে এখন পর্যন্ত দশজন ব্যাটসম্যানকে আউট করেছেন ঋষভ পন্থ। তবে একটিও স্টাম্পিং করতে না পারলেও, দশটি দুর্দান্ত ক্যাচ নিয়েছেন তিনি।

এই বিষয়ে, তিনি দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান এবি ডিবিলিয়ার্স (AB de Villiers) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের ভয়ঙ্কর উইকেটরক্ষক অ্যাডাম গিলক্রিস্টকে (Adam Gilchrist) হারিয়েছেন। পন্থ চার ম্যাচের চার ইনিংসে ডিসমিসাল পেয়েছেন। যেখানে এবি ডি ভিলিয়ার্স (AB de Villiers) পাঁচ ম্যাচে নয় ব্যাটসম্যানকে আউট করেছিলেন।

এছাড়া ছয় ম্যাচে নয় ব্যাটসম্যানের উইকেট নিয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)। তবে সব মিলিয়ে ২০২৪-এর T20 বিশ্বকাপে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করছেন ঋষভ। এবারের T20 বিশ্বকাপে ভারতের হয়ে ৫টি ম্যাচের ৪ ইনিংসে ১৫২ রান করেছেন ঋষভ পন্থ।

আরও পড়ুন। Rishabh Pant: T20 বিশ্বকাপ চলাকালীন বিরাট কোহলির বিরুদ্ধে বড় অভিযোগ করলেন ঋষভ ঋষভ পন্থ, ভিডিও হল ভাইরাল !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.