আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক নয় বরং এমএস ধোনির এই প্রিয় শিষ্য হতে চলেছেন টিম ইন্ডিয়ার নতুন অধিনায়ক !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ২০২৪-এর T20 বিশ্বকাপ জেতার পর T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এমন পরিস্থিতিতে শিগগিরই নতুন T20 অধিনায়ক খুঁজতে হবে BCCI-কে। যদিও, দীর্ঘদিন ধরেই রোহিত শর্মার উত্তরসূরি হিসেবে দেখা যাচ্ছে হার্দিক পান্ডিয়াকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

একই সঙ্গে ৬ জুলাই থেকে জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়া হয়েছে শুভমান গিলকে (Shubman Gill)। তবে আরও একজন খেলোয়াড় আছেন যিনি T20 আন্তর্জাতিকে পরবর্তী অধিনায়ক হওয়ার প্রবল দাবিদার। হার্দিক পান্ড্য (Hardik Pandya) ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এবং T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের অধিনায়ক ছিলেন।

এই কারণেই রোহিত শর্মার (Rohit Sharma) অবসরের পর তাকে টিম ইন্ডিয়ার (Team India) স্থায়ী অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। কিন্তু তার ইনজুরির ইতিহাস বিবেচনায় BCCI ও নির্বাচকদের জন্য এই সিদ্ধান্ত নেওয়া খুবই কঠিন হবে। এদিকে, পরবর্তী অধিনায়ক হিসেবে উঠে আসছে মহান ভারতীয় অধিনায়ক এমএস ধোনির (MS Dhoni) ঘনিষ্ঠ ব্যক্তির নাম।

Rishabh Pant, Team India
Rishabh Pant

রোহিত শর্মার পর T20 আন্তর্জাতিকের লাগাম নিতে পারেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। IPL-এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করার অনেক অভিজ্ঞতা রয়েছে তার। তিনি দিল্লিকে কখনও চ্যাম্পিয়ন করতে পারেননি, তবে ভক্তদের মন জয় করেছেন বহুবার।

এছাড়াও, ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) কাছ থেকে উইকেটকিপিং এবং অধিনায়কত্বের কৌশল শিখেছেন ঋষভ (Rishabh Pant)। দুজনের খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এবং প্রায়ই একসঙ্গে দেখা যায়। ২০২২ সালের ডিসেম্বরে একটি সড়ক দুর্ঘটনার শিকার হওয়ার পর, ক্রিকেট থেকে দূরে ছিলেন তিনি। এরপর আবার ২০২৪-এ ঋষভ পন্থ (Rishabh Pant) টিম ইন্ডিয়াতে ফিরে আসেন।

আর ২০২৪ সালের T20 বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন পন্থ। কঠিন সময়ে রান করে ভারতকে অনেকবার সমস্যা থেকে মুক্ত করেছেন তিনি। এবারের বিশ্বকাপে ঋষভ ৮ ম্যাচে ১৭১ রান করেছেন। এছাড়া উইকেট কিপিংয়ে তিনি অনেক ম্যাচ উইনিং ক্যাচও নিয়েছেন। এমতাবস্থায় তাকে পরবর্তী অধিনায়ক হিসেবে শক্তিশালী প্রতিযোগী হিসেবে দেখা হচ্ছে।

আরও পড়ুন। Team India: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ঘোষণা করা হয়েছে টিম ইন্ডিয়ার স্কোয়াড, সুযোগ পাবেন রোহিত-বিরাট সহ এই সিনিয়র খেলোয়াড়রা!!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.