আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant Breaks Dhoni’s Record: ধোনির রেকর্ড ভেঙে দুরন্ত নজির স্থাপন করলেন পন্ত, ৯২ বছরের ইতিহাসে ভারতের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন নতুন মাইলফলক

Published on:

WhatsApp Group Join Now

Rishabh Pant Breaks Dhoni’s Record: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমে বিপর্যয়ের মুখ দেখে ভারত। পিছিয়ে পড়ে ভারত যার ফলে কপালে চিন্তার ভাঁজ পড়ে ক্রিকেট প্রেমীদের। দ্বিতীয় ইনিংসে শতরান হাতছাড়া করে ফেলেন ঋসভ পন্থ। তাতে অবশ্য কম কটাক্ষের মুখে পড়তে হয়নি তাকে। তবে চিন্না স্বামী স্টেডিয়ামে তিনি এক বিরাট মাইল ফলক স্পর্শ করেন তা বলাই বাহুল্য। এমনকি মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে দেন তিনি। বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় ইনিংসে তিনি পাঁচটি চার মারেন এবং তিনটি ছক্কা মারেন।

WhatsApp Group Join Now

তাতেই এক প্রকার বাউন্ডারি টোপকে ফেলেন তিনি হাফ সেঞ্চুরি পার করে দেন। তবে ব্যক্তিগত রানে ৯৯ করে আউট হয়ে যান তিনি! একটা রানের জন্য শতরান হাতছাড়া করে ফেলেন এই তরুণ ক্রিকেটার। ১০৫ বলের ইনিংসে তিনি নয়টি চার এবং পাঁচটি ছক্কা মেরেছেন।

একেবারে প্রথম থেকেই তিনি ২০ রান ব্যক্তিগত সংগ্রহে রাখেন! সব মিলিয়ে তিনি সংগ্রহ করেছিলেন ১১৯ রান! নিজের টেস্ট ক্যারিয়ারে এক বিরাট রেকর্ড ছুঁয়ে ফেলেন তিনি! ৩২ টি টেস্টের মাধ্যমে ৬২টি ইনিংসে তিনি ব্যাট করতে নেমে ২৫৫১ রান সংগ্রহ করেছেন! ভারতীয় উইকেট কিপারদের মধ্যে সবচেয়ে কম মাত্র ৬২ ইনিংসে ২৫০০ রানের গণ্ডি টপকে ফেলেছেন তিনি! তার আগে এই রেকর্ড স্পর্শ করেছিলেন মহেন্দ্র সিং ধোনি!

এত কম বয়সে সর্বনিম্ন ইনিংসে ২৫০০ রানের গন্ডি ছুয়ে ফেলে কার্যত ইতিহাস সৃষ্টি করেছেন তিনি! এক সময়ে এক বিরাট দুর্ঘটনার মুখে পড়ে তার কেরিয়ার ধ্বংস হয়ে যাওয়ার জোগাড় হয়েছিল। তবে সেই অচলাবস্থা কাটিয়ে নিজেকে আবারো শ্রেষ্ঠত্বের দৌড়ে প্রমাণ করে ছাড়লেন ঋসভ পন্থ।

আরও পড়ুন: বেঙ্গালুরু টেস্টের মাঝেই বড় আপডেট, RCB-তে যোগ দিচ্ছেন রোহিত শর্মা !!

About Author

Leave a Comment

2.